বিদেশহোম পেজ

কাশ্মীর ও পাকিস্তান দুইই ভারতের অংশ, ভারত বহু প্রাচীন দেশ: ইমাম মহম্মদ তৌহিদী

শান্তির ইমাম হিসাবে পরিচিত ইমাম মোহাম্মদ তৌহিদী রবিবার কাশ্মীর ইস্যুতে ভারতকে সমর্থন করেছেন। ইমাম মোহাম্মদ তৌহিদী বলেছেন, কাশ্মীর কখনও পাকিস্তানের অঙ্গ ছিল না। কাশ্মীর কখনই পাকিস্তানের অঙ্গ হবে না। পাকিস্তান ও কাশ্মীর উভয়ই ভারতের অংশ। হিন্দু ধর্ম থেকে ইসলামে ধর্মান্তরিত মুসলিমরা, পুরো অঞ্চলটি হিন্দু ভূমি এই সত্যটি পরিবর্তন করে না। পাকিস্তানকে একা ছেড়ে দিন, ভারত ইসলামের থেকে অনেক বেশি পুরানো।

ইমাম মোহাম্মদ তৌহিদী দুটো টুইট করেন একটাই উনি কাশ্মীর ইস্যুতে কথা বলেন। আরেকটা টুইটে ভারতের রাজনীতির উপর মন্তব্য করেন। ভারতের রাজনীতি নিয়ে বলতে গিয়ে রাহুল গান্ধীর সমালোচনা করেন। একই সাথে সোনিয়া গান্ধীকে কড়াভাবে আক্রমন করেন। ইমাম তৌহিদী বলেন, রাহুল গান্ধী একজন নিন্ম মানের রাজনীতিবিদ, যিনি সর্বদা মোদির বিরুদ্ধে যাওয়ার জন্য শত্রুকে সমর্থন করেন। সোনিয়া গান্ধীও আর ভালো নেই। গাজায় চরমপন্থীদের সাথে উনার সম্পর্কটি কখনও ভুলে যাবেন না। উনি নিজের স্বার্থের জন্য অভিনয় করছে এবং তারপরে ক্যামেরায় কাঁদছে। উনি পেশাদার রাজনীতিবিদ নন।

এর আগেও ইমাম বহুবার বলেছিলেন যে “কাশ্মীর ইস্যুতে আমার অবস্থান কখনও বদলেনি। এটি একটি হিন্দু ভূমি যা পাকিস্তানের নয়। আমি আমার শেষ ভারত সফরকালে ভারতীয় রাজনীতিবিদ এবং বিশ্বাসী নেতাদের সাথে এটি নিয়ে আলোচনা করেছি। ”তিনি বলেছিলেন যে কাশ্মীর দাবি করার পাকিস্তানের কোনও অধিকার ছিল না এবং পাকিস্তান হওয়ার আগে এটি ভারতেরই ছিল। জানিয়ে দি, ইমাম মোহাম্মদ তৌহিদী একজন ইসলামিক ধর্মগুরু এবং ইসলামের বিশেষজ্ঞ। তবে উনি কোনোভাবেই কট্টরপন্থার সমর্থন করেন না।

Leave a Reply

Close
Close