টাইমলাইন

ভিখারি অবস্থা! ইমরান খানের আমেরিকা সফরে মিলল না প্রাইভেট প্লেন ! কমার্শিয়াল প্লেনেই করবে যাত্রা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজের প্রথম আমেরিকা সফরে যাচ্ছেন। আর্থিক সমস্যায় ভুগছে পাকিস্তান, আর সেই কারণেই প্রাইভেট বিমানের যায়গায় কমার্শিয়াল বিমানে যাবে পাক প্রধানমন্ত্রী। ইমরান খানের আপ্ত সহায়ক নঈম উল টুইটারে এই তথ্য দেন। তিনি টুইট করে জানান প্রধানমন্ত্রী ইমরান খান কাতার এয়ারলাইন্সের বিমানে করে আমেরিকা যাবেন।

ইমরান খান রবিবার ওয়াশিংটনের জন্য রওনা দেবেন। ইমরান ২২ জুলাই হোয়াইট হাউসে আমেরিকার রাষ্ট্রপতি ডনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাৎ করবেন। ইমরান খান দুই দিবসিয় সফরের সময় আমেরিকা কংগ্রেসের নেতারা, কর্পোরেট নেতা আর আমেরিকায় থাকা পাকিস্তানিদের সাথে দেখা করবেন।

আপনাদের জানিয়ে রাখি, এর আগে খবর এসেছিল যে, আমেরিকার সফরের সময় পাক প্রধানমন্ত্রী ইমরান খান কোন নামি হোটেলে না থেকে আমেরিকায় থাকা পাকিস্তানের রাজদূতদের আধিকারিক দূতাবাসে থাকবেন। পাক মিডিয়া অনুসারে, পাকিস্তানি রাজদূত আসাদ মাজিদ খান এর আবাসে থাকলে ইমরান খানের আমেরিকা সফরের খরচ কম হতে পারে।

আরেকদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আমেরিকা সফরের আগে বড়সড় ঝটকা খেয়ছেন। আমেরিকা পাকিস্তানকে কড়া ভাষায় বুঝিয়ে দিয়েছেন যে, লস্কর-এ-তৈবা আর আল কায়েদা-র মতো জঙ্গি সংগঠন গুলোর বিরুদ্ধে পাকিস্তান যেন কঠোর পদক্ষেপ নেয়। নাহলে আমেরিকা পাকিস্তানের সাথে করা সুরক্ষা সহয়াতা আগের মতই বন্ধ রাখবে।

উল্লেখ্য, পাকিস্তান মুম্বাই হামলার মাস্টার মাইন্ড জঙ্গি হাফিজ সাঈদ-কে গ্রেফতার করে আমেরিকাকে খুশি করার চেষ্টা করেছে। কিন্তু আমেরিকা পাকিস্তানের এই কাজে একদমই খুশি হয়নি। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ২০১৮ এর জানুয়ারি মাসে পাকিস্তানকে দেওয়া সুরক্ষার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

ট্রাম্প প্রশাসনের শাসনকালে এটা কোন পাকিস্তানি প্রধানমন্ত্রীর উচ্চ স্তরীয় সফর হতে চলেছে। শোনা যাচ্ছে যে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশের আর্থিক সমস্যা মেটানোর জন্য আর আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে প্রসন্ন করার জন্য, যারপরনাই চেষ্টা চালাবেন।

Back to top button