টাইমলাইনভারত

কাশ্মীরের পর এবার পুরো দেশের মুসলিমদের উপর অত্যাচার করছে ভারত: ইমরান খান

বাংলাহান্ট ডেস্কঃ সিএএ-র (CAA) প্রতিবাদে জ্বলছে দিল্লী (Delhi)। হামলা চলছে সিএএ-র প্রতিবাদে আন্দোলনকারীদের সঙ্গে সিএএ-র সমর্থকদের উত্তর -পূর্ব দিল্লীর বিভিন্ন জায়গায়। ৪ জায়গায় কার্ফু জারী করা হয়েছে। ৩৫ কোম্পানি থেকে বাড়িয়ে ৪৫ কোম্পানি আধা সেনা মোতায়েন করা হয়েছে। এই অবস্থায় পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) বাঁকা মন্তব্য করে এক ট্যুইট করেন। তাঁর দাবী ভারতে (India) এইরকম পরিস্থিতি হওয়ার কথা তিনি আগেই বলেছিলেন।


দিল্লী জুড়ে এই ভয়াবহ পরিস্থিতিতে পাক প্রধানমন্ত্রীর এই উস্কানীমূলক বক্তব্য আরও কাটা ঘায়ে নুনের ছিটার মতো লাগছে। কাশ্মীররে (Kashmir) পর এবার পুরো দেশের মুসলিম সম্প্রদায়ের উপর অত্যাচার হচ্ছে বলে তিনি দাবী করেন। তাঁর দেশে এক শিখ তরুণীর অপহরণ নিয়ে নানা সমস্যা তৈরি হয়। সেই ঝামেলা এখনও মেটাতে পারেনি ইমরান খান। কিন্তু তাঁর মধ্যে দিল্লী প্রসঙ্গে কটূ মন্তব্য করতে ছাড়েননি ইমরান খান।

ট্যুইটে বলেন, ‘গতবছরই রাষ্ট্রসংঘের সাধারণ সভায় এই আশঙ্কার কথা আমি পেশ করেছিলাম। যখনই একবার বোতল থেকে দৈত্য বেরিয়ে পড়বে,তখন রক্ততো ঝড়বেই। এই ঝামেলা জম্মু ও কাশ্মীর দিয়ে শুরু হয়েছিল। আর এখন সমগ্র ভারত জুড়ে ২০ কোটি মুসলিমকে টার্গেট করা হয়েছে। এই বিষয়ে আন্তর্জাতিক মহলের এক্ষুনি হস্তক্ষেপ করা উচিত’।

তিনি আরও একটি ট্যুইট করেন, ‘ভারতে এখন নাত্সি মতে অনুপ্রাণিত আরএসএসের ভাবধারা কোটি কোটি মানুষকে গ্রাস করে নিচ্ছে। আর যখন কোনও জাতি বিদ্বেষী আদর্শ সামাজে জাকিয়ে বসে, তখন তো রক্ত ঝড়বেই’।

Related Articles