আন্তর্জাতিকটাইমলাইন

করাচি হামলার জন্য ভারত দায়ি! আজব দাবি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান-এর

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের (Pakistan) করাচির স্টক মার্কেটে (Karachi Stock Market) হামলার জন্য ইমরান খান (Imran Khan) সরাসরি ভারতকে (India) দায়ি করেছে। মঙ্গলবার রাতে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতকে করাচির স্টক মার্কেটে হামলার জন্য সরাসরি দায়ি করেছেন। এর আগে পাকিস্তানের বিদেশ মন্ত্রী ভারতের বিরুদ্ধে অভিযোগ করে বলেছিলেন যে, ভারত চীনের সাথে চলা সীমান্ত বিবাদ থেকে নজর ঘোরাতে যেকোন সময় আমাদের দেশে হামলা করতে পারে।

জানিয়ে দিই, পাকিস্তানের করাচিতে গতকাল স্টক মার্কেটে সন্ত্রাসী হামলা হয়। এই হামলায় ১১ জনের মৃত্যু হয়। চারজন সন্ত্রাসী এই হামলা করে। পাকিস্তান পুলিশের এনকাউন্টারে ওই চার সন্ত্রাসী নিহত হয়। এই ঘটনার দায় স্বীকার করে বালোচ বিদ্রোহীরা।

আর এই হামলার দায় ভারতের উপর চাপিয়ে ইমরান খান পাকিস্তানের সংসদে বলেন, যেরকম মুম্বাইয়ে হয়েছিল, সেরকমই কিছু করার প্ল্যান ছিল ওদের। ওঁরা চারিদিকে আতঙ্ক ছড়াতে চাইছিল। আমার এই বিষয়ে কোন সন্দেহ নেই যে, এই হামলার পিছনে ভারতের হাত আছে। উনি বলেন, সন্ত্রাসীদের কাছ থেকে প্রচুর পরিমাণে হাতিয়ার উদ্ধার হয়েছে। আর আমাদের সাহসি সেনা এবং পুলিশ মিলে একটি বড়সড় ষড়যন্ত্র ব্যর্থ করেছে।

এর আগে সোমবার পাকিস্তানের বিদেশ মন্ত্রী এই হামলার ভারতকে জরানোর চেষ্টা করেছিলেন। এই হামলার জন্য পাক বিদেশ মন্ত্রীর ভারতকে দায়ি করা নিয়ে ভারতীয় বিদেশ মন্ত্রালয় মোক্ষম জবাব দিয়েছিল। ভারতীয় বিদেশ মন্ত্রালয় জানিয়েছিল, পাকিস্তান অভ্যন্তরীণ সমস্যায় ভুগছে। আর তাদের অভ্যন্তরীণ সমস্যার জন্য ভারতকে দায়ি করতে পারেনা। বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, করাচি সমেত বিশ্বের যেকোন জায়গায় হওয়া সন্ত্রাসী হামলা আর সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলার জন্য ভারত কখনো ভয় পায়না।

এই হামলার দায় বালোচিস্তান লিবারেশন আর্মী নিয়েছিল। এই সংগঠন পাকিস্তান, আমেরিকা আর ব্রিটেনে নিষিদ্ধ বলে ঘোষণা হয়েছে। সন্ত্রাসীরা একটি গাড়ি করে স্টক এক্সচেঞ্জে যায় আর সেখানে লাগাতার ফায়ারিং করে। তাদের হামলায় ১১ জনের মৃত্যু হয়।

Back to top button