টাইমলাইনআন্তর্জাতিক

‘কাশ্মীরে থেমে গেলেন কেন? আমি দিল্লিও চাই’- সামাজিক মাধ্যমে ইমরানকে ব্যাঙ্গ প্রাক্তন স্ত্রীর

বাংলাহান্ট ডেস্কঃ সময়টা একদমই ভালো যাচ্ছে না পাকিস্তানের (Pakistan)  প্রধানমন্ত্রী ইমরান খানের (imran khan)। এতদিন নেটপাড়া ও জনগনের ট্রোল সহ্য করতে হয়েছে তাকে৷ কিন্তু এবার তাকে  একেবারে বাক্যবাণে বিঁধলেন প্রাক্তন প্রেয়সী রেহাম খান।

IMG 20200806 193250 Bangla Hunt Bengali News

জম্মু-কাশ্মীর এর ওপর থেকে ৩৭৭ ধারা রদের ১ বছর যেদিন পূর্ণ হল তাৎপর্যপূর্ণভাবে সেদিনই পাকিস্তান তাদের নতুন রাজনৈতিক মানচিত্র প্রকাশ করল। আর সেখানে কাশ্মীরকে ফের একবার দেখানো হল বিতর্কিত জমি হিসাবে। এবার সেই ইস্যুতেই প্রাক্তন পাকিস্তান ক্রিকেট টিমের অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানকে ব্যাঙ্গ করলেন তার প্রাক্তন স্ত্রী।

প্রসঙ্গত, এই ম্যাপে গোটা জম্মু-কাশ্মীর ও গুজরাটের জুনাগড়কে পাক ভূখণ্ডের অংশ বলে দাবি করেছে পাকিস্তান। কড়া অবস্থান নিয়েছে ভারতও৷ বিদেশ মন্ত্রক বিবৃতি দিয়ে বলেছে, পাকিস্তানের এই মানচিত্র প্রকাশ  রাজনৈতিক পাগলামি।  মানচিত্রে গুজরাটের জুনাগড় ও  কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর ও লাদাখকে পাক ভূখণ্ড বলে দাবি করা হয়েছে- যা কোনও মতেই সমর্থনযোগ্য নয়। এই হাস্যকর দাবির কোনো আইনি বৈধতা বা আন্তর্জাতিক বিশ্বাসযোগ্যতা নেই।

এছাড়াও হাস্যকর ভাবে, পাকিস্তানের একটি রাস্তাকে শ্রীনগর হাইওয়ে নাম দিয়েছে পাক মন্ত্রীসভা। একজন মন্ত্রী এই বিষয়ে বলেছেন, আমার গন্তব্য শ্রীনগর আর এই হাইওয়ে একদিন আমাকে শ্রীনগর পর্যন্ত নিয়ে যাবে। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের প্রধান রাস্তার মধ্যে কাশ্মীর হাইওয়ে একটি। এই রাস্তা ইসলামাবাদের পশ্চিমে পাকিস্তান ইন্টার ন্যাশানাল এয়ারপোর্টকে পূর্বের ই-৭৫ হাইওয়ের সাথে কানেক্ট করে। এই হাইওয়ে ২৫ কিমি দীর্ঘ।

Back to top button