টাইমলাইনপশ্চিমবঙ্গ

একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ লকডাউন পালন করছে না! মমতাকে কড়া চিঠি কেন্দ্রের

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাস নিয়ে কেন্দ্র সরকার আর রাজ্যের তৃণমূল (All India Trinamool Congress) সরকারের মধ্যে চাপা উত্তেজনা জারি আছে। প্রথমে দিল্লী থেকে পশ্চিমঙ্গে পরিদর্শনে যাওয়া মিনিস্ট্রিয়াল সেন্ট্রাল টিম রাজ্যে করোনার ভাইরাসের সাথে লড়াই করার প্রস্তুতি নিয়ে সরকারের কাজে চিন্তা জাহির করেছিল। আর এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভল্লা রাজ্য সরকারকে কড়া চিঠি পাঠাল। উনি পশ্চিমবঙ্গ সরকারকে চিঠি লিখে জানান, রাজ্যে একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ লকডাউন পালন করছে না।

বুধবার কেন্দ্র রাজ্য সরকারকে ধমক দিয়ে বলে, রাজ্যে করোনার ভাইরাসের পরীক্ষা অনেক কম। এমনকি রাজ্যে মৃত্যুর দরও অনেক বেশি। এছাড়াও রাজ্যে ঠিকভাবে লকডাউন পালন হচ্ছে না। বাজারে অত্যাধিক ভিড়, ফুটবল খেলা, ক্রিকেট খেলা, নদীতে স্নান করার মতো ঘটনা প্রায়শই ঘটে যাচ্ছে।

কেন্দ্রের তরফ থেকে জানানো হয় যে, এহাবে লকডাউন অমান্য করার কারণে রাজ্যে মৃত্যুর দর সবথেকে বেশি। পশ্চিমবঙ্গের মুখ্য সচিব রাজীব সিনহাকে লেখা দুই পাতার চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভল্লা বলেন, রাজ্যে কড়া ভাবে লকডাউন পালন করানো উচিৎ। উনি বলেন, এই সমস্যা স্বাস্থ বিশেষজ্ঞদের অসহযোগিতা আর রাজ্যে কোয়ারেন্টাইনের অভাবেই কারণেই উৎপন্ন হয়েছে।

আরেকদিকে, কেন্দ্র সরকারের কড়া চিঠির পর তৎপর হয়েছে রাজ্য। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে এখন রাজ্যে আরও বেশি করে পরীক্ষা করানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এছাড়াও করোনার পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য তৃণমূলের তরফ থেকে রণনীতিকার প্রশান্ত কিশোরের সাথেও যোগাযোগ করা হচ্ছে। কারণ করোনা মোকাবিলায় রাজ্য সরকার ব্যর্থ হলে, এর প্রভাব যে আগামী বিধানসভায় পরবে তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button