টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

গোয়ায় বড় ঝটকা খেল তৃণমূল, মমতার প্রশংসা করেও রাহুলের হাত ধরল GFP

বাংলাহান্ট ডেস্কঃ কিছুদিন আগেই গোয়া (goa) সফরে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। সেখানে গিয়ে গোয়ার বিশিষ্ট জনেরা তৃণমূলে নাম লেখানোর পর ধারণা করা হয়েছিল গোয়া ফরওয়ার্ড পার্টি (Goa Forward Party) এবার তৃণমূলের সঙ্গে জোট গড়তে চলেছে। কিন্তু সবুজ শিবিরকে ধাক্কা দিয়ে কংগ্রেসের সঙ্গেই জোট গড়ে নিল জিএফপি।

বিষয়টা হল, বাংলার ক্ষমতায় তৃতীয়বার আসার পর এবার দিল্লী জয়ের লক্ষ্যে এগোচ্ছে তৃণমূল শিবির। সেই মর্মে পাখির চোখ করে রয়েছে ত্রিপুরা, গোয়ার উপর। ত্রিপুরার নির্বাচন শেষে এবারের টার্গেট গোয়া। আর সেই কারণে ইতিমধ্যেই সেখানে ঘুরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজয় সরদেশাইয়ের মুখে মুখ্যমন্ত্রীর প্রশংসা শোনার পর ধারণা করা হয়েছিল, তৃণমূলের সঙ্গে জোট গড়তে পারে জিএফপি। কিন্তু আচমকাই তৃণমূলকে বড় ঝটকা দিয়ে কংগ্রেসের সঙ্গে জোটের কথা পাকা করে ফেলে জিএফপি। আর এই বিষয়টা একেবারেই মেনে নিতে পারেনি তৃণমূল।

স্যোশাল মিডিয়ায় কটাক্ষ করে লেখে, ‘২০১৭ সালের গোয়া নির্বাচনের সময় চরম বিশ্বাসঘাতকতা করা দুজন একসঙ্গে হাত মিলিয়েছে। আর বিশ্বাসঘাতকতা করতে দেওয়া হবে না গোয়ার সঙ্গে, মানুষ সবই বোঝে। ব্যাকরুম ডিল করে আর কোনও লাভই হবে না’। সেইসঙ্গে রাহুল-বিজয় সরদেশাইয়ের ছবি ট্যুইট করে ‘খতম, টাটা, গুডবাই, গ্যায়া’ লিখে কটাক্ষও করে তৃণমূল।

প্রসঙ্গত, গোয়ায় তৃণমূল নেত্রীর হাত ধরে ইতিমধ্যেই তৃণমূলের খাতায় নাম লিখিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো, লিয়েন্ডার পেজ সহ অনেকেই। আবার ফরওয়ার্ড পার্টি প্রধান বিজয় সরদেশাইয়ের গলাতেও মুখ্যমন্ত্রী প্রশংসা প্রথমে শোনা গেলেও, পরবর্তীতে তাঁরা কংগ্রেসের সঙ্গেই জোট গঠন করার ঘোষণা করে দেয়।

Related Articles

Back to top button