টাইমলাইনখেলাআন্তর্জাতিক

মেসির জন্য মাঠ ছাড়লেন নেইমার, ফুটবল ইতিহাসের সেরা সাবস্টিটিউটের ভিডিওতে মজে নেটিজেনরা

বাংলা হান্ট ডেস্কঃ লিওনেল মেসি, নেইমার জুনিয়র, তারা বন্ধু। তারা প্রতিপক্ষ। দুজনের পায়ের জাদুতেই মুগ্ধ দর্শকরা। সম্প্রতি কোপা আমেরিকাতেও দেখা গেছে কি চরম হতে পারে লড়াই। একে অপরকে একফোঁটাও জায়গা ছাড়েননি দুই তারকা। কারণ তখন একজনের গায়ে হলুদ জার্সি আর অন্যজনের গায়ে নীল সাদা। কিন্তু বার্সেলোনা ছেড়ে এখন অবশেষে প্যারিসে মেসি, আর সতীর্থ সেই চিরপ্রতিদ্বন্দ্বী নেইমার।

গতকাল পিএসজির হয়ে উদ্বোধনী ম্যাচ ছিল এম এল থার্টির। আর অভিষেকে তাকে মাঠে জায়গা করে দিলেনকে সেই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার। রবিবার পিএসজির জন্য দিনটা অসাধারণ শুরু করেছিলেন কিলিয়ান এমবাপে। স্টেট রেইমসের বিরুদ্ধে প্রথম ১৬ মিনিটের মাথাতেই মাথা দিয়ে বল জালে জড়িয়ে দেন এই ফরাসি তারকা। মেসি কিন্তু তখনও বেঞ্চে।n

প্রথম হাফের টানটান উত্তেজনাকর খেলা শেষ হতে না হতেই মেসিকে দেখা গেল ওয়ার্ম আপ করতে। আনন্দে নেচে উঠলেন দর্শকরা। এরই মাঝে অবশ্য একটি গোল দিয়ে ম্যাচে ফিরে আসার চেষ্টা করেছিল রেইমস, কিন্তু অফসাইডের কবলে পড়ে বাতিল হয়ে যায় সেই গোল। আর তার কিছুক্ষণের মধ্যেই ৬৩ মিনিটের মাথায় ফের একবার দুরন্ত পায়ের কাজে বল জালে জড়িয়ে দেন এমবাপে। ফলতো ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

https://twitter.com/PSG_inside/status/1432101878993666048?s=19

কিন্তু মাঠে একের পর এক গোল হচ্ছিল ঠিকই তবে দর্শকদের নজর ছিল বেঞ্চে বসা আর্জেন্টাইন তারকা দিকে। শেষ পর্যন্ত আসে সেই মাহেন্দ্রক্ষণ। ৬৬ মিনিটের মাথায় মাঠে পা রাখেন বিশ্ববন্দিত ফুটবল শিল্পী। আর তাকে জায়গা করে দেন কে? সেই চিরপ্রতিদ্বন্দ্বী নেইমার জুনিয়র। মাঠ ছাড়ার আগে যেভাবে মেসিকে বুকে জড়িয়ে মাঠে আমন্ত্রণ জানালেন তিনি তা মন কেড়ে নিয়েছে আপামর দর্শকদের। দুজনের বিপুল কট্টর সমর্থকদের মধ্যে কত লড়াই, অথচ তাদের একে অপরের মধ্যে যে রয়েছে শুধুই শ্রদ্ধা সেটা এদিন বুঝিয়ে দিলেন দুজনেই। নিজের অভিষেক ম্যাচে অবশ্য বল জালে জড়াতে পারেননি লিওনেল। কিন্তু গোটা প্যারিসের মন যে তিনি কেড়ে নিয়েছেন তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button