টাইমলাইনআন্তর্জাতিক

RSS এর উপর বিষ উগরাতে গিয়ে ভুয়ো রিপোর্ট দিল পাকিস্তান, হাসির পাত্রে পরিণত হল ইমরান সরকার

বাংলাহান্ট ডেস্কঃ পাকিস্তানী মিডিয়া রিপোর্ট সূত্রে জানা গিয়েছে- সংযুক্ত রাষ্ট্রে পাকিস্তানের (Pakistan) PR মুনির আক্রাম UNSC-তে RSS (Rashtriya Swayamsevak Sangh)-র উপর প্রতিবন্ধকতা জারি করার আর্জি জানিয়েছেন। পাশাপাশি লিখিত পত্র দিয়ে RSS-কে নিয়ে বৈশ্বিক মঞ্চে খোলাখুলি সমালোচনা করারও আর্জি জানিয়েছেন। সেইসঙ্গে হিন্দু এবং RSS-কে বিশ্বের শান্তি হননকারী হিসাবেও অভিযোগ করেছেন।

পাকিস্তানের PR মুনির আক্রাম আরও বলেছেন, RSS বিশ্বের শান্তি বিঘ্নিত করছে। পাকিস্তান সরকারের দ্বারা সঞ্চালিত নিউজ এজেন্সি ‘অ্যাসোসিয়েট প্রেস অফ পাকিস্তানে’ PR মুনির আক্রামের বক্তব্যের প্রকাশ ঘটেছে। সেখানে বলা হয়েছে, PR মুনির আক্রাম বলেছেন- RSS-র মতন হিংসাত্মক দলের জন্য বিশ্বের শান্তি এবং সুরক্ষা বিঘ্নিত হচ্ছে।

মিডিয়া রিপোর্ট সূত্রের খবর, PR মুনির আক্রাম গত ১২ ই জানুয়ারি এই বিষয়ে এমন মন্তব্য করেছেন। বিশ্বের শান্তি বিঘ্নিত হওয়ার বিষয়ে যখন চর্চা হচ্ছিল, তখন তিনি এই মন্তব্য করেন। ‘অ্যাসোসিয়েট প্রেস অফ পাকিস্তান’র কাউন্সিলিং-র লিখিত বয়ানে বলা হয়েছে- এই ধরণের সংগঠনকে উপর অন্য আতঙ্কবাদী সংগঠনের মতই দেখা উচিত।

কিন্তু ‘ইন্ডিয়া টুডে’র কাছে এরকম কোন খবর নেই বলেও জানা গিয়েছে। এমনকি ১৪ ই জানুয়ারি সন্ধ্যে ৮ টা বেজে ৩৯ মিনিট অবধি UN-র কাছেও এই বিষয়ে কোন আপডেট ছিল না। ওয়েবসাইটেও কোন আপডেট ছিল। এদিকে পাকিস্তান মিশন জানিয়েছে, তাদের পক্ষ থেকে ১২ ই জানুয়ারি RSS-র মত সংগঠনের উপর প্রতিবন্ধকতা লাগানোর অনুরোধ আগেই করা হয়েছিল এবং সেই বিষয়ে চিঠিও দেওয়া হয়েছে।

Back to top button