টাইমলাইনভারত

আদর্শ MLA, গ্রামে গ্রামে পায়ে হেঁটে গিয়ে পৌঁছে দিচ্ছেন সাহায্য

বাংলাহান্ট ডেস্ক : তেলেঙ্গানার(Telengana) দানসারি আনসুয়া (Dansari Anusua)এমন একজন বিধায়ক যিনি এই খারাপ পরিস্থিতিতেও সাধারণ মানুষদের সাহায্য করছেন। কিন্তু কোরোনার এই খারাপ পরিস্থিতিতে আমরা যখন সকলেই একটা বিপর্যয় এবং খারাপ সময়ের মধ্য দিয়েছে যাচ্ছি তখন বেশিরভাগ নেতারা ঘরে বসে মন্তব্য করছেন বা নানা বিষয় নিয়ে রাজনৈতিক মন্তব্য করছেন।তেলেঙ্গানার দানসারি আনসুয়া এই অবস্থায়ও গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন।   তাও পায়ে হেঁটে, সমস্ত গ্রামের এলাকা থেকে সব জায়গা প্রায় কিছুই বাকি নেই। আর এমন পরিস্থিতিতে সারা দেশ জুড়ে তাঁর ব্যাপক প্রশংসা হচ্ছে।

এই খারাপ পরিস্থিতিতেও দানসারি সবাইকে সাহায্য পৌঁছে দিয়েছেন

​​দানসারি অনুসুয়া নিজের এবং তাদের দল কুড়ি থেকে পঁচিশ কিলোমিটার দূরের এলাকাগুলিতে পায়ে হেটে বেরিয়েছে আর সহায়তা পৌঁছেছে। শোনা যায় ৮০-৯০ দশকের মধ্যে তিনি জলদস্যুদের সাথে কাজ করতেন । এরপরে তিনি এই কাজ ত্যাগ 1997 সালে আত্মসমর্পন করেন।

তার রাজনৈতিক জীবনে প্রবেশ
২০১৩ সালের নির্বাচনে তিনি কংগ্রেস থেকে মুগুলু থেকে নির্বাচন লড়াই করেন ২৩, ৫০০ ভোট পান। আরো এরপরে তার রাজনৈতিক জীবনে প্রবেশ ঘটে। এ সময় তিনি ২৫ হাজার পরিবারকে ৭০ হাজার কেজি চাল, ১.১০ লক্ষ কেজি শাকসব্জি, এক হাজার লিটার তেল, ১০০০কেজি ডাল এবং ৫০০ কেজি লবণ সরবরাহ করেছন। স্থানীয়দের মতে, ৪৮ বছর বয়সী এই বিধায়ককে কখনও কখনও ট্র্যাক্টর, কখনও কখনও বলদের গাড়ি বা কখনও কখনও মোটরসাইকেলের ত্রাণ সামগ্রী নিয়েও সাহায্য করতেন। প্রকৃতপক্ষে তিনি একজন আদর্শ বিধায়ক ছিলেন যা এখনকার দিনে প্রায় দেখাই যায়না।

Back to top button