টাইমলাইনখেলাক্রিকেট

ধোনি আর মরগ্যান একইরকম হলেও মরগ্যানের নেতৃত্বে ইংল্যান্ড ভয় কে জয় করেছে, মত তারকা ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি হলেন সেই ভাগ্যবান ক্রিকেটারদের মধ্যে একজন যিনি দুই বিশ্বকাপজয়ী এবং সম্ভবত এই শতাব্দীর সেরা অধিনায়ক ইয়ন মরগ্যান এবং মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে খেলার সুযোগ পেয়েছেন। মহেন্দ্র সিং ধোনি হলেন বিশ্বের একমাত্র অধিনায়ক যিনি অধিনায়ক হিসেবে তিনটে আইসিসি ট্রফি জিতিয়েছেন দেশকে। অন্যদিকে ইয়ন মরগ্যান হলেন সেই অধিনায়ক যিনি ইংল্যান্ডকে নিজেদের প্রথম একদিনের ক্রিকেটের বিশ্বকাপ জিতিয়েছেন।

প্রতি তাকে দুই সর্বকালের অন্যতম সেরা অধিনায়ককের অধিনায়কত্বের মধ্যে তুলনা করতে বলা হলে মঈন আলি একটি সুন্দর জবাব দিয়েছেন। দেশের জার্সিতে মাঠে নামার সময় তিনি দীর্ঘদিন মরগ্যানের অধিনায়কত্বে সীমিত ওভারের ক্রিকেট খেলেছেন। অপরদিকে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় তিনি দলের অধিনায়কত্বয় খেলার সুযোগ পেয়েছেন।

মঈন আলি মনে করেন দুই জনই অনেকটা একরকমের অধিনায়ক। ভারতের সবচেয়ে সফলতম অধিনায়ক। আর মরগ্যান সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের পরিচয় বদলে দিয়েছেন। তাদের সম্পর্কে বলতে গিয়ে মইন বলেছেন, “ধোনি এবং ইয়নের ব্যক্তিত্ব অনেকটা একই রকমের। তারা খুবই শান্ত মাথার এবং নিজেদের দলের প্রতি যথেষ্ট নিষ্ঠাবান। দুজনেই খেলোয়াড় হিসেবেও দুর্দান্ত।”

মঈন নিজে মনে করেন যে ধোনি ভারতের হয়ে দুর্দান্ত অধিনায়কত্ব করেছেন কিন্তু মর্গ্যান ইংল্যান্ড দলের সীমিত ওভারের খেলা ধরনটাই বদলে দিয়েছেন। নিউজিল্যান্ড সিরিজে ইংল্যান্ড যে আগ্রাসী টেস্ট ক্রিকেট খেলেছে তাও কোথাও-না-কোথাও মরগ্যানের ই অনুপ্রেরণায় বলে মনে করেন। তার মতে মরগ্যানের অধিনায়কত্ব ইংল্যান্ডকে ভয়ডরহীন ক্রিকেট খেলতে শিখিয়েছে।

Related Articles

Back to top button