টাইমলাইনপশ্চিমবঙ্গ

মাধ্যমিকের প্রথম দশে ঠাই হল না কলকাতার, বাজিমাত করল জেলার স্কুলগুলি

বাংলাহান্ট ডেস্কঃ মাধ্যমিকের (Madhyamik Pariksha) ফল প্রকাশিত হল আজ সকাল ১০ টায়। মধ্যশিক্ষা পর্ষদের (West Bengal Board Of Secondary Education) তরফ থেকে জানানো হল এই ফলাফল। প্রথম দশে রয়েছন মোট ৮৪ জন। অনলাইনে ফলাফল বেরোলেও, মার্কশিট দেওয়া হবে ২২ শে জুলাই। মোট ৪৯ টি ক্যাম্প অফিসের মাধ্যমে দেওয়া হবে এই মার্কশিট।

সাফল্যের নিরিখে প্রথমে রয়েছে পূর্ব মেদিনীপুর, পাশের হার ৯৬.৫৯ শতাংশ। দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর এবং তৃতীয় স্থানে রয়েছে কলকাতা (Kolkata)। কলকাতায় পাসের হার শতকরা ৯১.০৭ শতাংশ। সাফল্যের নিরিখে এবছর কিছুটা হলেও পিছিয়ে রয়েছে ছাত্রীদের সংখ্যা।

প্রথম স্থান অধিকার করে সকলকে টেক্কা দিয়ে পূর্ব বর্ধমানের মেমারি বিদ্যাসাগর মেমোরিয়ালের অরিত্র পালের প্রাপ্ত নম্বর ৬৯৪। দ্বিতীয় স্থানে রয়েছে কাটোয়া কাশিরাম দাস হাইস্কুল থেকে অভীক দাস এবং বাঁকুড়া ওন্দা হাইস্কুলের সায়ন্তন গড়াই। দুজনেরই প্রাপ্ত নম্বর ৬৯৩।

তৃতীয় স্থানে রয়েছে সৌম্য পাঠক, পূর্ব মেদিনীপুর ভবানীচক হাই স্কুলের দেবস্মিতা মহাপাত্র এবং রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র অরিত্র মাইতি। তৃতীয় স্থানে থাকা সকলের প্রাপ্ত নম্বর ৬৯০। বীরভুম জেলা স্কুলের অগ্নিভ সাহা ৬৮৯ নম্বর পেয়ে চতুর্থ স্থানে রয়েছে।

দক্ষিণ দিনাজপুরের অঙ্কিত সরকার, বর্ধমানের স্বস্তি সরকার, বাঁকুড়ার রশ্মিতা মহাপাত্র, মুর্শিদাবাদের বিভাস মণ্ডল এই চারজনেই রয়েছে পঞ্চম স্থানে। এছাড়া সপ্তম স্থানে রয়েছে ১৭ জন এবং অষ্টম স্থানে রয়েছে ১১ জন।

Related Articles

Back to top button