টাইমলাইনপশ্চিমবঙ্গভারতআন্তর্জাতিক

উজবেকিস্তানের সঙ্গে বৈঠকে মোদী প্রেক্ষাপটে জ্বলজ্বল দক্ষিণেশ্বর মন্দির, প্রশংসায় ট্যুইট করল বঙ্গ বিজেপি

বাংলাহান্ট ডেস্কঃ উজবেকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বাংলাকে (west bengal) অনেকখানি এগিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। দ্বিপাক্ষিক ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী মোদীর প্রেক্ষাপটে জ্বলজ্বল করল বাংলার দক্ষিণেশ্বর মন্দির (Dakshineswar Kali Temple)। এক নজিরবিহিন দৃষ্টান্ত স্থাপন করলেন প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী মোদীর উজবেকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও, বর্তমানে করোনা আবহে সেই যাওয়ার বাতিল হয়ে যায়। তা সত্ত্বেও দুই দেশের মধ্যেকার দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে শুক্রবার ভার্চুয়াল মাধ্যমেই বৈঠকে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উজবেকিস্তানের (uzbekistan) রাষ্ট্রপতি শওকত মিরজিওয়েভ।

এই বৈঠকে প্রধানমন্ত্রীর মোদীর প্রেক্ষাপটে ভবতারিণীর মন্দির অর্থাৎ বাংলার দক্ষিণেশ্বরের মন্দিরের চিত্র দেখে গর্বে বুk ভরে উঠেছে প্রতিটি বঙ্গবাসীর। প্রধানমন্ত্রী মোদীর এই চিন্তাধারাকে সম্মান জানিয়ে এবং বাংলার ঐতিহ্যকে সকলের সামনে তুলে ধরায় প্রধানমন্ত্রীর প্রশংসা করে সঙ্গ বিজেপি ট্যুইটে লেখে, ‘ভারত-উজবেকিস্তান শীর্ষ বৈঠকের প্রেক্ষাপটে ফুটে উঠল দক্ষিণেশ্বর মন্দির। বাংলার ঐতিহ্যকে সম্মান দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ প্রধানমন্ত্রী মোদী জিকে। আজকের এই বিষয় বাংলা ও প্রতিটি বাঙালিদের জন্য অত্যন্ত গর্বের।’

প্রসঙ্গত, ভারত এবং উজেবিকাস্তানের মধ্যেকার বৈঠকে দুই দেশের প্রধানই সন্ত্রাস দমনের বিষয়ে জোর দেন। বিশ্বব্যাপী সন্ত্রাস দমনে উজবেকিস্তানের সঙ্গে কাঁধে কাঁধে মিলিয়ে সমানভাবে এগিয়ে যাওয়ার বার্তাও দেন প্রধানমন্ত্রী মোদী। সন্ত্রাসবাদের বিরুদ্ধে যেকোন পদক্ষেপে ভারতকে পাশে পাওয়ার আশ্বাসও দেন প্রধানমন্ত্রী মোদী। পাশাপাশি আগামী ১৪ ই ডিসেম্বর শওকত মিরজিওয়েভ উজবেকিস্তানের রাষ্ট্রপতির আসনে তাঁর ৫ বছরের শাসনকাল সম্পন্ন করছেন। সেই বিষয়েও প্রধানমন্ত্রী মোদী বৈঠকের মধ্যে দিয়েই তাঁকে উষ্ণ অভিনন্দন জানান।

Related Articles

Back to top button