টাইমলাইনখেলাক্রিকেট

করোনা আতঙ্কের মাঝেই বোর্ডের কাছে মহিলাদের আইপিএল করার ব্যাপারে আর্জি জানালেন মিতালি রাজ।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় মহিলা ক্রিকেট দল দুর্দান্ত পারফরম্যান্স করেছে, দুর্দান্ত পারফরম্যান্স করে এবারের বিশ্বকাপে রানার্স আপ হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। তারপরেই প্রাক্তন ভারতীয় ওপেনার সুনীল গাভাস্কার দেশের মাটিতে মহিলাদের আইপিএল চালু করার ব্যাপারে জোর সওয়াল করেন বিসিসিআই এর কাছে। আর এবার ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ সৌরভ গাঙ্গুলীর কাছে আবেদন করলেন মহিলাদের আইপিএল চালু করার ব্যাপারে, তিনি বিসিসিআই এর কাছে আবেদন জানিয়েছেন আগামী বছরে থেকেই অর্থাৎ 2021 সাল থেকেই মহিলাদের আইপিএল চালু করার জন্য।

ভারতীয় ক্রিকেটে বেশ কয়েকবার মহিলাদের আইপিএল চালু করার ব্যাপারে রব উঠেছিল কিন্তু সেটা আলোচনার স্তরেই থেকে গিয়েছে এখনো পর্যন্ত বাস্তবে পরিণত হয়নি। মহিলাদের আইপিএলের পরিবর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে 2018 সাল থেকে তিন দল নিয়ে মহিলাদের টিটিয়েন্টি চ্যালেঞ্জ শুরু করা হয়েছে। কিন্তু মিতালি রাজ আবেদন করেছেন ছোটো করে হলেও মহিলাদের আইপিএল চালু করতে।

মিতালি রাজ বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি এই মুহূর্তে মহিলাদের ক্রিকেট যেভাবে জনপ্রিয়তা লাভ করেছে তাতে বিসিসিআই এর উচিৎ তাড়াতাড়ি মহিলাদের আইপিএল শুরু করে দেওয়া, সেটা ছোটো করে হলেও ক্ষতি নেই।

Related Articles