টাইমলাইনবিনোদন

বড় অঙ্কের কর ফাঁকির অভিযোগ, অফিসের পর সোনুর বাড়িতেও চলল আয়কর দফতরের তল্লাশি

বাংলাহান্ট ডেস্ক: আয়কর মামলায় ছাড় মিলছে না সোনু সূদের (sonu sood)। বুধবার আচমকাই অভিনেতার মুম্বইয়ের অফিসে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। শুরু হয় খানাতল্লাশি। বৃহস্পতিবার সকাল হয়ে গেলেও সন্তুষ্ট হননি আধিকারিকরা। সোনুর অফিস ছেড়ে তল্লাশি শুরু হয়েছে তাঁর বাড়িতেও। অভিনেতার বিরুদ্ধে বড় অঙ্কের কর ফাঁকি দেওয়ার অভিযোগ এনেছেন আধিকারিকরা।

বুধবার হঠাৎ করেই সোনুর মুম্বইয়ের অফিসে এসে উপস্থিত হন আয়কর দফতরের আধিকারিকরা। শুরু হয় খানাতল্লাশি। অফিস ছাড়াও সোনুর সঙ্গে সম্পর্ক রয়েছে এমন আরো ছয়টি জায়গাতেও চলেছে আয়কর দফতরের নজরদারি। তবে এদিন আয়কর দফতরের তরফে জানানো হয় এটা কোনো রেইড নয়। দফতরের তরফে শুধু সার্ভে করা হচ্ছে।


কিন্তু ২০ ঘন্টা কেটে গেলেও থামার নাম নেয়নি সেই ‘সার্ভে’। সোনুর অফিস সহ আরো ছয় জায়গায় তল্লাশি চালানোর পর অভিনেতার মুম্বইয়ের বাড়িতেই হানা দিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা। জানা যাচ্ছে, মূলত একটি লখনউয়ের আবাসন সংস্থার সঙ্গে করা সোনুর একটি চুক্তির ব‍্যাপারেই এত তল্লাশি। আয়কর দফতরের তরফে অভিযোগ তোলা হয়েছে, ওই সম্পত্তি চুক্তিতে বড় অঙ্কের কর ফাঁকি দিয়েছেন সোনু।

সদ‍্যই দিল্লির মুখ‍্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করে প্রায় দেড় ঘন্টা ধরে বৈঠক করেন সোনু। উপস্থিত ছিলেন আম আদমি পার্টির কনভেনর রাঘব চাড্ডাও। এরপরই যৌথ ভাবে সাংবাদিক বৈঠক করে সোনু এবং কেজরিওয়াল ঘোষনা করেন দিল্লি সরকারের প্রস্তাবিত ‘ভারত কে মেন্টর’ কর্মসূচীতে কাজ করবেন অভিনেতা। তাঁকে পড়ুয়াদের মেন্টরশিপ প্রোগ্রামের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োজিত করা হয়েছে।

এরপরেই আচমকা আয়কর দফতরের হানা। দুটোর মধ‍্যে সংযোগ সূত্র রয়েছে বলেই সন্দেহ অনেকের। অতীতে একাধিক বার সোনুর রাজনীতিতে যোগদানের কথা উঠলেও প্রতিবারই উড়িয়ে দিয়েছেন অভিনেতা। শেষমেষ কেজরিওয়ালের সঙ্গে তাঁর বৈঠক নিয়ে অনেকেই মনে করছেন আম আদমি পার্টিতেই যোগ দিতে চলেছেন সোনু। তাই আচমকা এই আয়কর হানাকে রাজনৈতিক প্রতিহিংসা বলেই মনে করছেন অনেকে। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি।

Related Articles

Back to top button