টাইমলাইনবিনোদন

৩৫০ কোটি টাকার আয়কর ফাঁকি, নগদ ৫ কোটি নিয়েছিলেন তাপসীও! খবর আয়কর দফতর সূত্রে

বাংলাহান্ট ডেস্ক: আয়কর (income tax) ফাঁকি দেওয়ার অভিযোগে পরিচালক অনুরাগ কাশ‍্যপ (anurag kashyap), অভিনেত্রী তাপসী পন্নু (tapsee pannu) সহ আরো কিছু ব‍্যক্তি ও বেশ কয়েকটি কোম্পানির বিরুদ্ধে তল্লাশি চালানো হচ্ছে। এবার জানা যাচ্ছে তল্লাশির সময় এই প্রযোজনা সংস্থাগুলির আয় ও শেয়ারের হিসাবে বড়সড় গোলমালের প্রমাণ পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে, ৩৫০ কোটি টাকা আয়কর ফাঁকি দেওয়ার কথা জানতে পেরেছে আয়কর দফতর। এই ৩৫০ কোটি টাকার বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেনি কোম্পানির আধিকারিকরা। তাপসী পন্নুও ৫ কোটি টাকা নিয়েছিলেন। সেই বিষয়েও তল্লাশি চলছে বলে খবর।


আয়কর বিভাগ সূত্রে খবর, দুটি আলাদা আলাদা মামলা চলছে এই মুহূর্তে। একটি ফ‍্যান্টম ফিল্মসের শেয়ার ধারকদের বিরুদ্ধে ও অন‍্যটি তাপসী পন্নুর।বিরুদ্ধে। তাপসী ও তাঁর বিরুদ্ধে ২৫ কোটি টাকার আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে।

গতকালই প্রাথমিক বয়ান পেশ করা হয়েছে। আজ বিস্তারিত বয়ানও পেশ করা হয়েছে। তবে আয়কর দফতরের আধিকারিকদের সন্দেহ, অভিযুক্তদের মোবাইল ফোন থেকে বেশ কিছু তথ‍্য মুছে ফেলা হয়েছে।

জানা গিয়েছে সম্প্রতি সম্পত্তি কেনার জন‍্য একটি বড় অঙ্কের টাটা বিনিয়োগ করেন অনুরাগ। বাড়ি কেনার জন‍্য ১৬ কোটি টাকা বিনিয়োগ করেন তিনি। এই টাকাটা ওই কোম্পানির অ্যাকাউন্ট থেকে দেওয়া হয় যে কোম্পানি এখন বন্ধ হয়ে গিয়েছে। আরো জানা গিয়েছে নিজের বাড়ির অন্তর্সজ্জার জন‍্যও এই কোম্পানির অ্যাকাউন্ট থেকেই টাকা দিয়েছেন তাপসী।

আয়কর বিভাগ সূত্রে খবর, কোম্পানির লাভ লুকিয়ে রাখার জন‍্যই বন্ধ করে দেওয়া হয় ওই কোম্পানি। পরিচালক মধু মান্তেনার কোয়ান ট‍্যালেন্ট ম‍্যানেজমেন্টের পশ্চিম অন্ধেরির অফিসেও তল্লাশি চালায় আয়কর দফতর। বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ও ইলেকট্রনিক যন্ত্রপাতি বাজেয়াপ্ত করা হয়েছে। কোম্পানির চারটি অ্যাকাউন্টও বন্ধ করে দেওয়া হয়েছে।

Back to top button