খেলাটাইমলাইন

IND Vs NZ: ফাইনালে পৌঁছাতে হলে, ২০ ওভারে মাত্র ৬২ রান করতে হবে ভারতকে

বাংলা হান্ট ডেস্কঃ ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর প্রথম সেমিফাইনাল ম্যাচ গতকাল বৃষ্টির জন্য সম্পূর্ণ হতে পারেনি। আর সেই জন্য আজ এই খেলা রিজার্ভ ডে তে খেলা হবে। এবার আজকের এই ম্যাচ নিয়ে সবার মনের মধ্যে বড় প্রশ জেগে আছে। কারণ ইংল্যান্ডে এখন বৃষ্টির মরশুম, আর এই বৃষ্টির জন্য যদি আজকেও খেলা না হয়! তাহলে কি হবে?

বর্তমান নিয়ম অনুযায়ী, রিজার্ভ ডে তে ম্যাচ সেখান থেকেই শুরু হবে যেখানে গতকাল ম্যাচ থেমে গেছিল বৃষ্টির দরুন। গতকাল নিউজিল্যান্ড দল ৪৬.১ ওভারে পাঁচ উইকেট খুইয়ে ২১১ রান করেছিল। আর আজও যদি বৃষ্টির জন্য খেলায় কোন অসুবিধে হয়, তাহলে নিউজিল্যান্ডের ম্যাচ ওই ৪৬.১ ওভারেই শেষ হয়ে যাবে।

আর ডার্কওয়ার্থ লুইস নিয়ম অনুযায়ী, ভারতকে আজকে জেতার জন্য ২০ ওভারে ১৪৮, অথবা ২৫ ওভারে ১৭২, অথবা ৩০ ওভারে ১৯২, অথবা ৩৫ ওভারে ২০৯, অথবা ৪০ ওভারে ২২৩, এবং ৪৬ ওভারে ২৩৭ রান করতে হবে। এই সমস্ত পরিস্থিতি নির্ভর করবে আজকে বৃষ্টির উপর।

ধরে নিন আজকে ভারতকে ৪৬ ওভারে ২৩৭ রানের লক্ষ্য দেওয়া হল। আর ভারতীয় দল রান তাড়া করতে করতে ২০ ওভারে বিনা উইকেটে যদি ৬২ রান করে ফেলে, আর বৃষ্টি নেমে আবারও খেলা বিঘ্নিত করে, তাহলে টিম ইন্ডিয়াকে জয়ী ঘোষণা করা হবে। এটা এই জন্যই যে, এক দিবসিয় ক্রিকেটে কোন ফলাফলে পৌঁছানর জন্য দুই টিমকে কমপক্ষে ২০ ওভার করে খেলতে হবেই। আর ভারতীয় দল ২০ ওভার খেলার পর বৃষ্টি নামলে তখন ফলাফল ঘোষণা করা হবে।

 

Back to top button
Close