টাইমলাইনভারতখেলা

এবারের বিশ্বকাপে একবার নয় ভারত-পাকিস্তান মুখোমুখি হবে দু’বার, ১৪ বছর পর ফের হবে ইতিহাস

বাংলা হান্ট ডেস্কঃ আরব আমিরশাহিতে হতে চলা আইসিসি (ICC) টি২০ বিশ্বকাপের সুপার-১২’র খেলা কাল থেকে শুরু হতে চলেছে। আর সেই খেলা শুরু হওয়ার আগেই ইংল্যান্ডের (England) প্রাক্তন জোরে বোলার স্টিভ হার্মিসন (Steve Harmison) ফাইনালে যাওয়া টিমগুলিকে নিয়ে বড় ভবিষ্যৎবাণী করলেন।

হার্মিসনের মতে ভারত (India), পাকিস্তান (Pakistan), ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া এবারের বিশ্ব জয়ের সবথেকে বড় দাবিদার। হার্মিসন এও জানিয়েছে যে, এবারের বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ একবার না, দু’বাড় হতে পারে।

ইংল্যান্ডের প্রাক্তন বোলার স্টিভ হার্মিসনের মতে টি২০ বিশ্বকাপের ফাইনাল এবার হয় ভারত-পাকিস্তান, নাহলে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের মধ্যে হবে।

বাংলার ক্রিকেটার দীপ দাসগুপ্তর ইউটিউব চ্যানেলে কথা বলার সময় হার্মিসন বলেন, ইন্ডিয়া আর ইংল্যান্ড সুপার-১২ তে নিজের নিজের গ্রুপের শীর্ষে থাকবে। ওনার মতে, গ্রুপ ১-এ ওয়েস্টইন্ডিজের বদলে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে থাকবে। আর গ্রুপ ২-এ পাকিস্তান দ্বিতীয় স্থানে থাকবে।

ভারত আর পাকিস্তানের মধ্যে রবিবার ২৪ অক্টোবর হাইভোল্টেজ ম্যাচ হতে চলেছে। এই ম্যাচে যেই দল পরাজিত হবে, তাঁদের জন্য বিশ্বকাপের আগামী সফর একটু কষ্টকর হবে। যদিও, বিশ্বকাপের আসরে টিম ইন্ডিয়া সবসময়ই পাকিস্তানকে হারিয়ে এসেছে।

যদি হার্মিসনের ভবিষ্যৎবাণী সত্যি হয়, তবে ওয়ার্ল্ডকাপে ১৪ বছরের ইতিহাসের পুনরাবৃত্তি হবে। ২০০৭ সালে হওয়া বিশ্বকাপে ভারত আর পাকিস্তান একই গ্রুপে ছিল। আর সেবার ভারত পাকিস্তানকে ফাইনালে হারিয়ে খেতাব নিজের নামে করেছিল।

Related Articles

Back to top button