খেলাটাইমলাইন

ক্রিকেট বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে ২২৭ রান তুলল ভারতের বিরুদ্ধে

গৌরনাথ চক্রবর্ত্তী,৫ জুনঃ বুধবার সাউদাম্পটনে আই সি আই সি পরিচালিত ক্রিকেট বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।দক্ষিণ আফ্রিকার আজ তৃতীয় ম্যাচ।পরপর দুটি ম্যাচেই দক্ষিণ আফ্রিকা পরাজিত হয়েছে।অন্যদিকে ভারতের আজ বিশ্বকাপে প্রথম ম্যাচ।দুই দলই জিততে মরিয়া।এদিন টসে জিতে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুপ্লেসি ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। আজ অধিনায়ক হিসাবে আত্মপ্রকাশ বিরাট কোহলির।

বিরাট এর আগে দুটি বিশ্বকাপ খেলছে মহেন্দ্র সিং ধোনীর অধিনায়কত্বে।ভারতের বোলারদের দুর্দান্ত বোলিং-এর দৌলতে দক্ষিণ আফ্রিকা বড় রান করতে ব্যর্থ হয়েছে।দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান তোলে।হাসিম আমলা ৬ রান করে বুমরাহ বলে আউট হন।ডি কক ১০ রান করেন।ডুপ্লেসি ৩৮ রান করেন।

ভ্যান ডার ডুসেন ২২ রান করেন।মিলার ৩১ রান করেন।ডুমেনি ৩ রান করেন।মরিস ৩৪ বলে ৪২ রান করেন।রাবাড়া ৩১ রান করে অপরাজিত থাকেন।ইমরান তাহির কোনো রান না করেই আউট হন।ভারতের পক্ষে চাহাল ৫১ রানে ৪ টি উইকেট নেন।

জসপ্রীত বুমরাহ ৩৫ রানে ২ টি উইকেট নেন। ভুবনেশ্বর ৪৪ রানে ২ টি উইকেট পান।কুলদীপ যাদব ৪৬ রানে ১ টি উইকেট পান।ভারতের জয়ের জন্য প্রয়োজন ২২৮ রান।এখন দেখা যাক শেষ হাসি কোন দল হাসে ভারত না দক্ষিণ আফ্রিকা।

Leave a Reply

Close
Close