fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

সন্ত্রাসের আঁতুড় ঘর পাকিস্তানকে সংযুক্ত রাষ্ট্রে সপাটে চড় মারল ভারত

বাংলা হান্ট ডেস্কঃ আন্তর্জাতিক মঞ্চে কাশ্মীর (Kashmir) ইস্যু নিয়ে বারবার থাপ্পড় খাওয়ার পরেও পাকিস্তানের (Pakistan) নিজেদের স্বভাব ছাড়ছে না। সংযুক্ত রাষ্ট্রে (UN) কাশ্মীর ইস্যুকে আবার তোলার চেষ্টা করা পাকিস্তানকে কড়া জবাব দিলো ভারত (India)। সংযুক্ত রাষ্ট্রে বুধবার ভারতের তরফ থেকে রচিতা ভাণ্ডারী পাকিস্তানের ক্লাস নিয়ে নিলো।

জবাব দেওয়ার জন্য নিজের অধিকারের ব্যবহার করার জন্য সংযুক্ত রাষ্ট্র মানবাধিকার পরিষদে ভারতীয় স্থায়ী দূত রচিতা ভাণ্ডারী পাকিস্তানকে কড়া জবাব দেয়। উনি বলেন, পাকিস্তান এই কথা অস্বীকার করতে পারবে না যে, তাঁদের মাটিতে ১৩০ জন নামি জঙ্গি আর ২৫ টি সন্ত্রাসবাদী সংগঠন আছে। শুধু তাই নয়, জঙ্গিরা সেখানে নির্বাচনেও লড়াই করে। এমনকি ভোটে না দাঁড়ালেও প্রার্থীর হয়ে প্রচার করে।

রচিতা ভাণ্ডারী জেনিভার UNHRC তে বলেন, ‘পাকিস্তান কি এই তথ্য কখনো অস্বীকার করতে পারবে যে, ইউএনএসসি প্রস্তাব অনুযায়ী পাকিস্তানকে পিওকে-কে সরে যেতে বলা হয়েছিল? সাত দশক ধরে এটা এখনো পাকিস্তানের তরফ থেকে করা হয়নি।”

উনি বলেন, ভারত শুধু গোটা বিশ্বের সবথেকে বড় গণতন্ত্র না, ভারত কর্তব্যমূলক আর জীবন্ত। আর ভারত বিফল হওয়া দেশ গুলো থেকে শিক্ষা নেবে না। যারা গণতন্ত্র কায়েম করতে পারেনি আর মানবাধিকারও বজায় রাখতে পারেনি, তাঁদের থেকে কি শিখবে ভারত?

Back to top button
Close
Close