ক্রিকেটটাইমলাইনখেলা

টালবাহানা অব্যাহত! টেস্ট সিরিজের মাঝপথেই দেশে ফিরে আসতে পারে টিম ইন্ডিয়া

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফরে রয়েছেন টিম ইন্ডিয়া (Indian cricket team)। অস্ট্রেলিয়া সফরের শুরুতেই ভারতীয় ক্রিকেটাররা সহ ক্রিকেটের সাথে যুক্ত যে সমস্ত ব্যক্তিরা অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন তাদের প্রত্যেককে 14 দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। এমনকি কয়েক দিন পরে দলের সঙ্গে যোগ দেওয়া রোহিত শর্মাকেও 14 দিন কোয়ারেন্টিনে থাকতে হয়েছে, তারপরই তিনি দলের সঙ্গে যোগদান করতে পেরেছেন। তবে এই মুহূর্তে সারাবিশ্ব স্বাভাবিক অবস্থায় রয়েছে। তার সত্ত্বেও ভারতীয় দলকে জোর করে কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। আর এই নিয়েই রীতিমতো সরব হয়েছেন ইন্ডিয়ান ক্রিকেটাররা।

831087 53008 qzgfzalgap 1488878565 Bangla Hunt Bengali News

দু’দিন আগেই টিম ইন্ডিয়ার প্রত্যেক সদস্যের করোনা টেস্ট করানো হয়েছে। সেখানে প্রত্যেক ক্রিকেটারেরই করোনা টেস্ট নেগেটিভ এসেছে। তার সত্ত্বেও তাদেরকে কেন কোয়ারেন্টিনে রাখা হচ্ছে? এই নিয়ে প্রশ্ন তুলেছে টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা। তাদের দাবি যেখানে সারা বিশ্ব স্বাভাবিক হয়ে গিয়েছে সেখানে আমরা কেন কোয়ারেন্টিনে থাকবো? টেস্ট ম্যাচ দেখার জন্য মাঠের ভেতর দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই দর্শকরা মাঠের বাইরে স্বাভাবিক জীবন-যাপন কাটাচ্ছেন। যেখানে খুশি যেতে পারছে তার সত্বেও তারা মাঠে প্রবেশ করে খেলা দেখতে পারছেন। অর্থাৎ সবকিছু স্বাভাবিক ভাবেই চলছে। সেখানে কেন খাঁচার পাখির মতো বন্দী অবস্থায় দিন কাটাতে হবে ভারতের ক্রিকেটারদের এই নিয়ে সরব হয়েছেন তারা।

270778529d3185edce5e0272981049d1cf57878657dc24b23fa7282ad802e3e283848cfc Bangla Hunt Bengali News

বিসিসিআই তরফে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে রোহিত শর্মা, আজিঙ্কা রাহানেরা আর কোনভাবেই কোয়ারেন্টিনে থাকবে না। ভারতীয় ক্রিকেটাররাও যাতে অস্ট্রেলিয়ার নাগরিকদের মতোই সুযোগ-সুবিধা পায় এই বিষয়ে একটি লিখিত মর্মে জানাতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। তারপরও যদি সমাধানসূত্র না পাওয়া যায় তাহলে তৃতীয় টেস্ট ম্যাচ খেলেই দেশে ফিরে আসবে ভারতীয় দল অর্থাৎ এই অবস্থাতে ভারতীয় দল যে কোনভাবেই চতুর্থ টেস্ট ম্যাচ খেলবে না সেটাই স্পষ্ট করে দিয়েছে বিসিসিআই।

Back to top button