টাইমলাইনভারত

সুস্থ হচ্ছে ভারত, বিগত ৪৮ ঘণ্টায় রেকর্ড পতন আক্রান্তের সংখ্যায়

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে (India) করোনার মামনা ৩১ লক্ষ পার করেছে। কিন্তু স্বস্তির খবর হল পরপর দুইদিন করোনার মামলায় রেকর্ড পতন দেখা দিয়েছে। গতকাল ২৪ আগস্ট ৫৯ হাজার ৬৯৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু স্বস্তির খবর হল গতকাল ৬৬ হাজার ৩০ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। করোনাকে হারিয়ে সুস্থ হওয়া মানুষের সংখ্যা ২৪ লক্ষের বেশি হয়ে গেছে। এবং করোনার পরীক্ষার হারও আরও বেড়েছে।

২৩ আগস্ট করোনায় গোটা দেশে ৬১ হাজার ৭৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। কিতু অবাক করা বিষয় হল, তাঁর ঠিক একদিন আগে ২২ আগস্ট গোটা দেশে ৭০ হাজার আর তারও একদিন আগে ২১ এ আগস্ট গোটা দেশে ৬৯ হাজার জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরিসংখ্যান অনুযায়ী, ২৪ আগস্ট করোনা সংখ্যা বৃদ্ধি পাওয়ার বদলে ১০ হাজার মামলা কমেছে। এবং ২৪ আগস্ট নতুন আক্রান্তের থেকে সুস্থ হওয়ার সংখ্যা অনেক বেশি।

আজ সকালের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৪৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। গোটা দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ৩৯০। দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৬৭ হাজার ৩২৪। মোট আক্রান্তের মধ্যে ২৪ লক্ষ ৪ হাজার ৫৮৫ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে। সংক্রমণের মোট মামলায় বেশ কয়েকজন বিদেশী নাগরিকও আছে।

পরিসংখ্যান অনুযায়ী, রোগীদের সুস্থ হওয়ার অনুপাত বেড়ে ৭৫.৯২ শতাংশ হয়েছে আর মৃত্যু দর কমে ১.৮৪ শতাংশ হয়েছে। আর ২২.২৪ শতাংশ মানুষের চিকিৎসা চলছে গোটা দেশে। ICMR এর তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে ২৪ আগস্ট পর্যন্ত ৩ কোটি ৬৮ লক্ষ ২৭ হাজার ৫২০ জনের স্যাম্পেল টেস্ট হয়েছে। আর একদিনে রেকর্ড ৯ লক্ষ ২৫ হাজার ৩৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

Related Articles

Back to top button