টাইমলাইনফুটবলখেলা

গুরকিরাতের হ্যাটট্রিকে সাফ ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ট্রফি জয় ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের এটি ছিল ভারতের একটি দুর্দান্ত এবং দলগত পারফরম্যান্স। এই দুরন্ত পারফরম্যান্সের ওপর ভর করে সাফ অনূর্ধ্ব-২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে প্রতিযোগিতায় বিজয়পতাকা উড়িয়ে দিলো শানমুগাম ভেঙ্কটেশের খেলোয়াড়রা। তারা পল স্মালির কোচিংয়ে থাকা বাংলাদেশকে ৫-২ ফলে হারিয়ে এই খেতাব জয় করেছে।

নির্ধারিত সময়ের বেশিরভাগটা খুবই উত্তেজক ফুটবল উপহার দিয়েছে দুই দল। ম্যাচ শুরুর ৩০ সেকেন্ডের মধ্যে বাংলাদেশ ডিফেন্সের ভুলে একটি পেনাল্টি উপহার পায় ভারত। গোল করতে ভুল করেননি গুরকিরাত সিং। কিন্তু, হাফ টাইমের ঠিক আগে বাংলাদেশকে সমতায় ফেরান রাজন। প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলেই।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকের শাহীনের দুর্দান্ত গোলে ম্যাচে লিড নেয় বাংলাদেশ দল। কিন্তু ভারত ৬০ মিনিটে ফের সমতা ফেরায়। গুরকিরাত সিং ভারতকে সমতায় ফেরান। এরপর নির্ধারিত সময়ে খেলার ফল ২-২ থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে হাঁপিয়ে ওঠে আর নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারেনি বাংলাদেশ। ফিটনেসের দিক দিয়ে এগিয়ে থাকা ভারত এই সময় ম্যাচের দখল পুরোপুরি নিয়ে নেয়।

তারপর হিমাংশু ঝাংরার গোলে ভারত লিড নেয়। এরপর ম্যাচে গুরকিরাত সিং নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন। তাতেও শেষ হয়নি তার দাপট। আরও একটি গোল করে ফাইনালে ৪ ও গোটা টুর্নামেন্টে মোট আট গোল করে টপ স্কোরার হিসেবে টুর্নামেন্ট শেষ করেছে ভারতের এবং আইএসএল দল মুম্বাই সিটি এফসি-র প্রতিভাবান এই স্ট্রাইকার।

Related Articles

Back to top button