খেলাটাইমলাইন

পরবর্তী ম্যাচই কী তবে ধোনির শেষ ম্যাচ?

বাংলা হান্ট ডেস্ক :বিশ্বকাপ সেমিফাইনালে নিজেদের স্থান পাকা করেছে ভারতীয় দল।ভারতীয় দল যদি ফাইনালে না উঠতে পারে তবে এই সেমি ফাইনাল ই হবে ধোনির শেষ ম্যাচ।ধোনির অবসর নিয়ে নানান কথা চলছে বিশ্বকাপ শুরুর আগে থেকেই। তার ওপর ইংল্যান্ডের বিরুদ্ধে স্লো-ইনিংস খেলার পর অনেক ই ধোনিকে ‘বুড়ো’ বলে তার অবসরের দাবিও উঠছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রের খবর, বিশ্বকাপ শেষেই ক্রিকেট দুনিয়া থেকে বিদায় নেবেন ধোনি। ভারতীয় ক্রিকেটে শেষ হতে পারে একটা অধ্যায়। ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ পর্ব মিটলেই অবসর নিতে পারেন ধোনি।

বোর্ডের এক আধিকারিকের বক্তব্য, “ধোনি কখন কোন সিদ্ধান্ত নেবে সেটা একমাত্র ও-ই বলতে পারে। তবে বিশ্বকাপের পর ধোনি হয়তো আর খেলবে না। তিন ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটা ধোনি নিয়েছিল তাতক্ষণিকভাবেই। ও এমনই। আগে থেকে ওর সিদ্ধান্ত আন্দাজ করা সম্ভব নয়।”

আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে আর হোয়তো খেলতে দেখা যাবে না ধোনিকে! অন্তত বোর্ড-এর অন্দরমহলে মাহির এই অবসর নিয়ে আলোচনা র ঝড় উঠেছে। বোর্ড সূত্রে জানা যাচ্ছে, টি-২০ বিশ্বকাপের আগে জায়গা ছাড়তে চান ধোনি। যাতে নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট দল গুছিয়ে নেওয়ার জন্য ও ধোনির বিকল্প খোঁজার জন্য যথেষ্ট সময় পেয়ে যায়।

বোর্ডের সেই আধিকারিক আরও বলেছেন, “ধোনিকে কেউ অবসরের জন্য বলবে না। ওর উপর কোনও চাপও নেই। তবে বিশ্বকাপের পর পরিস্থিতি হয়তো একইরকম থাকবে না। আমাদের ধারণা, বিশ্বকাপেই কেরিয়ারের শেষ ম্যাচ খেলবে ধোনি।” ধোনিকে কিভাবে ফেয়ারওয়েল দাওয়া হবে তা নিয়ে বোর্ড-এর তরফে এখন থেকেই  নানা রকম কল্পনা শুরু হয়েছে।

Back to top button
Close