টাইমলাইনভারত

ভয় শুরু পাকিস্তানের! বিশ্বের সবথেকে শক্তিশালী হেলিকপ্টার এসে পৌঁছালো ভারতের বায়ুসেনার হাতে।

বিশ্বের সবথেকে বিধ্বংসী ও ভয়ানক হেলিকপ্টার ভারতের কাছে পৌঁছে গেল। ভারতীয় সোনার কাছে চলে এলো আপাচি হেলিকপ্টার। মোদী সরকারের আমেরিকা সাথে একটা সামরিক চুক্তি করেছিল। অপাচি হেলিকপ্টারের জন্য আমেরিকার সাথে চুক্তি সম্পন্ন করা হয়েছিল। চুক্তি অনুযায়ী, ভারতীয় সেনা আমেরিকার থেকে ২২ টি আপাচি হেলিকপ্টার কিনবে। এখন সেই আপাচি হেলিকপ্টারের ডেলিভারি শুরু হয়ে গেছে। ২২ টির মধ্যে ৪ টি আপাচি হেলিকপ্টার ভারতে পৌঁছে গেছে।

৪ টি হেলিকপ্টারকে ভারতের হিডেন বেসে নামানো হয়েছে। ভারতীয় সেনা এখন এই হেলিকপ্টারগুলির এসেম্বলিং করছে। কিছু সপ্তাহের মধ্যে ভারতের বায়ুসেনার জওয়ানরা হেলিকপ্টারগুলির উড়ান দিতেও শুরু করবে। এই হেলিকপ্টারগুলি মূলত ভারতে তৈরি হয় এবং বিশ্বের সবথেকে ঘাতক হেলিকপ্টারের মধ্যে এগুলি পড়ে। এই বিধ্বংসী হেলিকপ্টার এখন ভারতীয় সেনার হাতে পৌঁছে গেছে।

আগে সৈন্য সরঞ্জামের চুক্তি ও ডেলিভারি হয়ে বছরের পর বছর কেটে যেত। কিন্তু এখন মাত্র ২-১ বছরেই পর পর চিনুক ও আপাচি হেলিকপ্টার ডেলিভারি হতে শুরু হয়েছে। আপাচি হেলিকপ্টার ডেলিভারি হওয়া ভারতের জন্য একদিকে যেমন সুখবর তেমনি শত্রু দেশগুলির জন্য খারাপ খবর। কারণ ভারতের কাছে দক্ষ সেনার অভাব নেই, এই দক্ষ সেনার হাতে বিধ্বংসী হেলিকপ্টার চলে আসার অর্থ শত্রু দেশের জন্য বিপদ।

Back to top button