টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

কমনওয়েলথে পদকের বর্ষণ, ফাইনালে হেরে সোনা ফস্কালেও রৌপ্য পদক জিতলো ভারতীয় পুরুষ লন বোল দল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মহিলাদের দলের পর এবার পুরুষ লন বোল দলও পদক নিয়ে এলো লন বোলিংয়ে। লন বোলে এই প্রথমবার পুরুষ এবং মহিলা দুই দলই এই খেলায় পদক জিতলো কমনওয়েলথে। সুনীল বাহাদুর (প্রধান), নবনীত সিং, চন্দন সিং, দীনেশ কুমাররা ফাইনালে নর্দান আয়ারল্যান্ডের কাছে হেরে গিয়েছে যার জন্য রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের। এই পদক জয়ের ফলে ভারতের পদক সংখ্যা ২৯-এ পৌঁছেছিল।

এর আগে বার্মিংহ‍্যামে দশম পদক হিসাবে ভারতীয় মহিলা লন বোল দল স্বর্ণপদক জিতেছিল। গোটা দেশবাসীর সামনে তখব একটি প্রায় অচেনা খেলা থেকে পদক এসেছিলো। কমনওয়েলথ গেমসের পঞ্চম দিনে চার ভারতীয় মহিলার লন বোলের দল রৌপ্য বা ব্রোঞ্জ নয়, একেবারে স্বর্ণপদক জিততেই সক্ষম হয়েছিল৷ ভারতের মুখ উজ্জ্বল করা ওই চারজন মহিলা হলেন লাভলি চৌবে, পিঙ্কি, নয়নমনি সাইকিয়া এবং রূপা রানী। ভারতীয় লন বোলের এই দল দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের শ্রেষ্ঠ খেলাটি বার করে আনে এবং ১৭-১০ স্কোরলাইনে এই ঐতিহাসিক স্বর্ণপদক জিতে নেয়।

আর এই পুরুষদের লন বোল দল কোয়ার্টার ফাইনালে কেনিয়ার মুখোমুখি হয়েছিল যাদেরকে ভারত ১৪-১২ ফলে হারিয়েছিল। এরপরে টুর্ণামেন্টে ভালো ফর্মে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন সুনীল বাহাদুররা। সেই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১৩-১২ ফলাফলে সেমিফাইনাল জিতেছিল ভারত। কিন্তু সেমিফাইনালে নর্দান আয়ারল্যান্ড এর বিরুদ্ধে দাঁড়াতে পারেনি ভারতীয় দল। শেষ পর্যন্ত ১৮-৫ ফলাফলে ম্যাচ হেরেছে তারা।

এটি ছিল আজ ভারতের ঝুলিতে আসা তৃতীয় পদক। এর আগে স্ট্রিপল চেজিংয়ে অবিনাশ ভারতকে রৌপ্যপদক এনে দেয়। সেইসময়ই ১০কিমি হাঁটায় ভারতকে আরও একটি রুপো এনে দেন প্রিয়াঙ্কা গোস্বামী। ভারতীয় মহিলা ক্রিকেট দল ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছে একটি পদক নিশ্চিত করে ফেলেছে। কিছুক্ষণ আগেই মহিলাদের বক্সিংয়ের ৬০ কেজি ক্যাটাগরিতে জ্যাসমিন ভারতকে একটি ব্রোঞ্জপদক উপহার দেয়। সব মিলিয়ে দিনটা ভালোই কাটছে ভারতীয় ক্রীড়াবিদদের।

Related Articles

Back to top button