টাইমলাইনখেলা

৫৮ স্বর্ণপদক ও ১১৮টি পদক জিতে সাউথ এশিয়ান গেমসে শীর্ষস্থান দখল করল ভারত

বাংলা হান্ট ডেস্ক :ভারত আবার জগত সভায় শ্রেষ্ঠ আসন লবে- আপ্ত বাক্যটি যে কতটা সফল তার প্রমান মেলে প্রতিটি পরতে পরতে। বিশেষ করে ক্রীড়া ক্ষেত্রে। বাইশ গজে তো ব্যাপক সাফল্য। বিশ্বের অন্যান্য শক্তিধর দেশের তুলনায় ভারতের বাইশ গজের রেকর্ড অনেক ভালো। শুধু বাইশ গজই নয়  অ্যাথলিটের ক্ষেত্রেও ভারতের স্থান অনেক ওপরে। যেভাবে হিমা দাস থেকে সাইনা,কিংবা মেরি কিংবা গুরমিত সিং বা দেবেন্দ্র সকলেই নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

তবে এবার আবারও ভারতীয় অ্যাথলিটদের দৌড়ে সুনামের শীর্ষে ভারত। সাউথ এশিয়ান গেমসে ৫৮টি সোনার পদক ও মোট ১১৮টি পদক জিতে এখন খ্যাতির শীর্ষস্থানে রয়েছে ভারত। এশিয়ান গেমসের ৪ দিনে এখনও অবধি ৫৮ সোনা, ৪২ রূপো, ১৯ ব্রোঞ্জ জিতেছে ভারত।twitter Bangla Hunt Bengali News

আর বেশিরভাগ পদক এসেছে সাঁতার, ভারোত্তলন, অ্যাথলেটিক্স থেকে। সুরজ সিং, ওয়াই সিনথোয় দেবী, পুনম, দীপিকা, সুশীলা, রোশমিনি দেবী এবং সুশীল সিং এরা ভারোত্তলনে পদক পেয়েছে। ৫৬ কেজিতে ব্রোঞ্জের পদক এনেছেন ও বিদ্যাপতি চানু। সাঁতারে এসেছে ১১টি মেডেল, যার মধ্যে ৪টি সোনা, ৬টি রূপো, এবং একটি ব্রোঞ্জের পদক।

লিখিথ সাল্ভারাজ প্রেমা ২০০ মিটার ব্রেস্টস্ট্রেকসে সোনা পেয়েছে এবং দানুশ সুরেষ রূপোর পদ জয়ী হয়েছে।  যদিও এখানেই শেষ নয়, ৪৯ কেজি, ৬৭ কেজি, ৭৩ কেজি বিভাগে মহিলাদের রূপো এসেছে। ট্র্যাক ও ফিল্ডে মোট ছয়টি সোনার পদক পেয়েছে ভারত।

Back to top button