টাইমলাইনভারতআন্তর্জাতিক

ভাইরাস ছড়িয়ে লজ্জা নেই, পরের ঘরে উঁকি মেরে চলেছে চীন,এবার চীনকে ধমক দিলো ভারত!

 

বাংলা হান্ট ডেস্ক: চীনের উহান থেকে আগত করোনা ভাইরাস সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। এখনো পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে গোটা বিশ্ব জুড়ে মৃত্যু হয়েছে প্রচুর মানুষের। আক্রান্তের সংখ্যাও প্রচুর বেশি।

আমেরিকাতে ইতালি ও স্পেনের মতন উন্নতশীল দেশ গুলিতেও করোনার থাবায় মৃত্যুমিছিল অব্যাহত। অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও প্রবেশ করেছে এই ভাইরাস। করোনা সংক্রমণ এড়াতে গত ২৩ শে মার্চ থেকে সারা ভারত লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সিদ্ধান্তে তার পাশে রয়েছে রাজ্য সরকারও।

১৫ ই এপ্রিল থেকে ভারত জুড়ে উঠে যাওয়ার কথা ছিল লকডাউন। তবে বর্তমান পরিস্থিতি দেখে আরো কিছুদিন ৩০ এপ্রিল অবধি লকডাউন বাড়তে পারে বলে অনুমান করা যাচ্ছে।

গোটা বিশ্বজুড়েই মহামারির আকার ধারণ করেছে করোনা ভাইরাস। এমন পরিস্থিতিতে আর অন্য কোনও সমস্যা নিয়ে ভাবতে রাজি নয় কোনও দেশ। তবে যাদের জন্য আজ সারাদেশের এই দশা অর্থাৎ চীন এখনো পরের ঘরে উঁকি মেরেই চলেছে। এই পরিস্থিতির মাঝেও কাশ্মীর ইস্যু নিয়ে মাথাব্যথা রয়েছে চীনের। এমন অবস্থায় পাল্টা দিতে ছাড়েননি ভারতও।

রাষ্ট্রসঙ্ঘের চীনের মুখপাত্র বলেছিলেন, “কাশ্মীর বিষয়ে অবস্থান বদলায়নি। বহুদিন ধরে চলা এই সমস্যার সমাধান রাষ্ট্রসঙ্ঘে হওয়া উচিত।” এই প্রসঙ্গে ভারতীয় বিদেশমন্ত্রক অনুরাগ শ্রীবাস্তব চীনকে একহাত নিয়ে বলেছেন, “চীন ভারতের অবস্থান সম্পর্কে অবগত।জম্বু ও কাশ্মীর ভারতের অখন্ডিত অংশ।সেই ব্যাপারে সমস্যা থাকলেও তা ভারতের অভ্যন্তরীন বিষয়।এই নিয়ে কোনও দেশের মন্তব্য আমরা বরদাস্ত করব না। চীনের উচিত পাকিস্তানের তীব্র সন্ত্রাসবাদের নিন্দা করা।সেটা না করে অযাচিত বিষয়ে আলোচনা করার কোনও মানে হয়না।” এই ভাষাতেই চীনকে একহাত নেয় ভারত।

Related Articles

Back to top button