fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

নিউজিল্যান্ডের কাছে দশ উইকেটে লজ্জার হার ভারতের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটনে থেমে গেল কোহলির অশ্বমেদের ঘোড়া। পরপর টানা সাত ম্যাচ জিতে খেলতে নামা ভারতীয় দলকে হারতে হল নিউজিল্যান্ডের কাছে। ভারত বনাম নিউজিল্যান্ডের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারতকে দশ উইকেটে হারিয়ে ম্যাচ জিতে নিল নিউজিল্যান্ড দল। এই ম্যাচ জেতার সাথে সাথে একশো তম টেস্ট ম্যাচ জেতার রেকর্ড গড়ল নিউজিল্যান্ড। মূলত ব্যাটিং বিপর্যয় এবং খারাপ বোলিং পারফরম্যান্সের জন্যই হারের মুখে পড়তে হল ভারতকে।

চতুর্থ দিনে নিউজিল্যান্ডের থেকে 39 রান পিছিয়ে শুরু করেছিল ভারত। হাতে ছিল ছয় উইকেট, সেই সময় ক্রিজে ছিলেন রাহানে এবং হনুমা বিহারীর মত অভিজ্ঞ ব্যাটসম্যানরা। সেই সাথে ছিলেন ঋষভ পন্থ। অপরদিকে বলটিও বেশ পুরোনো হয়ে যাওয়ায় অনেকেই লড়াইয়ের আশা দেখছিলেন।

কিন্তু চতুর্থ দিনের শুরুতে বোল্ট, সাউথিদের সুইংয়ে বিদ্ধস্থ হয়ে যায় ভারতীয় ব্যাটিং লাইন আপ। বোল্টের বলে দ্রুত ফিরে যান রাহানে তার কিছুক্ষণ পরেই স্কোর বোর্ডে একরানও যুক্ত না করেই আউট হয়ে ফিরে যান হনুমা বিহারী। তারপর একের পর এক উইকেট পড়তে থাকে। মাত্র নয় রানের লীড নিয়ে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

জেতার জন্য মাত্র নয় রানের টার্গেট পূরণ করতে নেমে মাত্র দুই ওভারেই সেই রান করে দেয় নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের হয়ে দুই ইনিংস মিলিয়ে নয় উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন টিম সাউদি, বোল্ট নিয়েছেন চারটি উইকেট। এই ম্যাচ জেতার সাথে সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজে 1-0 তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

Back to top button
Close
Close