ক্রিকেটখেলাটাইমলাইন

ভারতীয় বোলারদের দাপটে লিটন, মুশফিকুররা কাগজের বাঘে পরিনত হল। ম্যাচ জয় শুধুমাত্র সময়ের অপেক্ষা।

প্রথম ইনিংসে 150 রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসেও নাজেহাল হয়ে গিয়েছে বাংলাদেশী ব্যাটসম্যানরা। ভারতীয় বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে কার্যত হিমশিম খেতে হচ্ছে বাংলাদেশি ব্যাটসম্যানদের। এই মুহূর্তে ম্যাচ হার নিশ্চিত জেনেও বাংলাদেশী ব্যাটসম্যানরা লড়াই করে চলেছেন। 343 রানের লিড নিয়ে তৃতীয় দিনের শুরুতেই ডিক্লেয়ার করে দেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর তারপর ভারতের বিরাট রানের বোঝা কাঁধে নিয়ে ব্যাটিং করতে নামে বাংলাদেশ ব্যাটসম্যানরা, কিন্তু শুরু থেকেই মহম্মদ সামির দুরন্ত বোলিংয়ে নাজেহাল হয়ে ওঠে বাংলাদেশী ব্যাটসম্যানরা।

বাংলাদেশের দুই ওপেনার প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও মাত্র 6 রান করে ফিরে যায় প্যাভিলিয়নে। পরে বাংলাদেশের অধিনায়ক মোমিনুল হক নামলেও তিনিও বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। ফলে মাত্র 44 রানে 4 উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। অধিনায়ক মোমিনুল হক ফিরে যান মাত্র 7 রান করে।

তারপর ক্রমাগত কম রানের ব্যবধানে উইকেট হারিয়ে বাংলাদেশ আরো চাপে পড়ে যায় এবং বাংলাদেশের ব্যাটিং ওপর জাঁকিয়ে বসে ভারতীয় বোলাররা। এর ফলে এই মুহূর্তে মাত্র 203 রানে 7 উইকেট হারিয়ে চাপে রয়েছে বাংলাদেশ দল। এখনো পর্যন্ত বাংলাদেশ পিছিয়ে রয়েছে 140 রানে। এই মুহূর্তে বাংলাদেশকে ইনিংস হারের থেকে বাঁচানোর জন্য একমাত্র অবলম্বন হিসাবে ক্রিজে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু তাকে ক্রমাগত বিরক্ত করে চলেছে ভারতীয় পেসাররা। এখন দেখার বিষয় তিনি কতক্ষণ লড়াই চালিয়ে যেতে পারেন নাকি ভারত এই ইন্ডোর টেস্ট ইনিংসে জয়ী হয়। উল্লেখ্য, ভারতীয় ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল এই ম্যাচে ডবল সেঞ্চুরি করেছেন।

Back to top button