টাইমলাইনভারত

করোনায় সুস্থ হওয়ার রোগীর সংখ্যায় গোটা বিশ্বে এক নম্বরে ভারত

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে (India) জারি করোনার (Coronavirus) প্রকোপের মধ্যে বিগত ২৪ ঘন্তায় এক লক্ষের থেকে বেশি মানুষ সুস্থ হয়েছে। স্বাস্থ্য মন্ত্রালয়ের সচিব রাজেশ ভূষণ মঙ্গলবার প্রেস বার্তায় জানান যে, ভারত কোভিড-১৯ এ সুস্থ হওয়ার রোগীদের সংখ্যা গোটা বিশ্বে এক নম্বর স্থানে আছে। ভূষণ জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ১ হাজার ৪৬৮ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য মন্ত্রালয়ের সচিব রাজেশ ভূষণ বলেন, আমরা গোটা দেশে মোট আক্রান্তদের সংখ্যার কথা বললে, গোটা দেশে প্রায় ৫০ লক্ষ মামলা সামনে এসেছে, কিন্তু আমাদের ভুলে গেলে চলবে না যে, ৪৫ লক্ষ মানুষ এই ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে। রাজেশ ভূষণ বলেন, দেশে লাগাতার চতুর্থ দিন সুস্থ হওয়া রোগীর সংখ্যা নতুন সঙ্ক্রমণের থেকে বেশি।

স্বাস্থ্য মন্ত্রালয়ের তরফ থেকে জারি প্রেস কনফারেন্সে বলা হয় যে, ভারতে প্রতি দশ লক্ষে করোনা ভাইরাসে হওয়ার মৃত্যুর হার গোটা বিশ্বে সবথেকে কম। গোটা বিশ্বে দশ লক্ষে মৃত্যুর হার ১২৩। আর ভারতে ৬৪। স্বাস্থ্য মন্ত্রালয় জানায় ভারতে করোনায় সুস্থ হওয়া রোগীর সংখ্যা বিশ্বের যেকোন দেশের থেকে বেশি। ভারতে এখনো পর্যন্ত ৪৪ লক্ষ ৯৭ হাজার ৮৬৭ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

জানিয়ে দিই, ভারতে প্রথমবার একদিনে করোনায় এক লক্ষের বেশি রোগী সুস্থ হয়ে উঠেছে। এর সাথে সাথে দেশে করোনায় সুস্থ হওয়ার দর বেড়ে ৮০.৮৬ শতাংশ হয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রালয় অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় ৭৬ হাজার নতুন মামলা সামনে এসেছে। মন্ত্রালয়ের তরফ থেকে সকাল আটটায় জারি বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৫ হাজার ৮৩ টি নতুন মামলা সামনে এসেছে আর ১ লক্ষ ১ হাজার ৪৬৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

Back to top button