টাইমলাইনখেলাক্রিকেট

হোয়াইট ওয়াশ! দক্ষিণ আফ্রিকায় লজ্জাজনক হার ভারতের, জিততে পারল না একটিও ম্যাচ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: হলো না শেষরক্ষা, মরিয়া লড়াই চালিয়েও দলকে জয় এনে দিতে পারলেন না দীপক চাহার। ফলস্বরূপ দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ান ডে সিরিজে হোয়াটস ওয়াশ হতে হলো ভারতকে। দক্ষিণ আফ্রিকা ৪৯.৫ ওভার ব্যাট করে ২৮৭ রানে অলআউট হয়েছিল। রান তাড়া করতে নেমে ৪৯.২ ওভারে ২৮২ রানেই শেষ হলো ভারতের ইনিংস।

আজ দলে বেশ কিছু পরিবর্তন করেছিল ভারতীয় দল। শার্দূল ঠাকুর, ভেঙ্কটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন এবং ভুবনেশ্বর কুমার-কে এই ম্যাচের প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়েছিল। তার বদলে দলে এসেছিলেন দীপক চাহার, জয়ন্ত যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা এবং সূর্যকুমার যাদব। বুমরার সাথে সাথে দুই নবাগত পেসারও ভালো বোলিং করেন। বুমরা এবং দীপক ২ টি করে উইকেট নেন। ৩ টি উইকেট পান প্রসিদ্ধ। কিন্তু কুইন্টন ডি কক-এর শতরানের দৌলতে স্কোরবোর্ডে বড় রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা।

জবাবে লোকেশ রাহুল-কে দ্রুত ড্রেসিংরুমে ফিরলেও দুর্দান্ত খেলেছিলেন কোহলি এবং ধাওয়ান। দুজনেই অর্ধশতরানের গন্ডি পেরিয়ে যান। কিন্তু ধাওয়ান ৭৩ বলে ৬১ করে আউট হতেই ম্যাচের মোড় ঘুরতে শুরু করে। পন্থ একপ্রকার নিজের উইকেট ছুড়ে দিয়ে আসেন। তার কিছুক্ষণ পড়ে কেশব মহারাজের বল ফ্লিক করতে গিয়ে সিরিজে তৃতীয়বার বাভুমার হাতে ক্যাচ দিয়ে ৬৫ রানে ড্রেসিংরুমে ফেরেন কোহলি।

এরপর শ্রেয়স আইয়ার এবং সূর্যকুমার যাদব একটি পার্টনারশিপ গড়ে তোলার চেষ্টা করেন। কিন্তু মাগালা-র বলে শ্রেয়স ব্যক্তিগত ২৬ রানে ফেরার পর সূর্যকুমার ডোয়াইন প্রিটোরিয়াসের বলে ৩৯ রানে ফেরেন। যখন মনে হচ্ছিল সব শেষ তখন পাল্টা আক্রমণ করে ভারতকে ম্যাচে ফেরান দীপক চাহার। আগ্রাসী ব্যাটিং করে নিজের অর্ধশতরান পূরণ করেন তিনি। কিন্তু ১৪ বলে ৮ রান বাকি এমন অবস্থায় বড় শট খেলতে গিয়ে লুঙ্গি এনগিডি-র শিকার হন তিনি। এরপর ভারতীয় লোয়ার অর্ডারও হতাশ করে। জয়ের থেকে ৫ রান দূরে থাকতেই শেষ হয়ে যায় ভারতীয় ইনিংস।

Related Articles

Back to top button