fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ওয়াংখেড়ে লজ্জার হার ভারতের, রেকর্ড জয় অস্ট্রেলিয়ার।

ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ছিল গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ম্যাচে ভারতকে দশ উইকেটে হারিয়ে সিরিজে 1-0 তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া দল। এইদিন টসে জিতে প্রথমে ভারতকে ব্যাটিং করতে পাঠায় অজি অধিনায়ক আরন ফিঞ্চ। ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়ার আগুনে বোলিংয়ের কাছে মাথা নত করতে হয় ভারতের ব্যাটিং লাইন আপকে। শুরুতেই মাত্র 10 রানে ওপেনার রোহিত শর্মা কে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল, তারপর কিছুটা আশার আলো দেখায় শিখর ধাওয়ান ও কে এল রাহুল জুটি। কিন্তু তারপরে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। শেষ পর্যন্ত নির্ধারিত 50 ওভারে 255 রান তোলে ভারত। জবাবে ব্যাটিং করতে নেমে 74 বল বাকি থাকতেই কোনো উইকেট না হারিয়েই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় অস্ট্রেলিয়া টিম।

ব্যাট করতে নেমে একেবারে বিধ্বংসী মেজাজে পাওয়া গেল দুই অজি ব্যাটসম্যানকে। এইদিন ফিঞ্চ এবং ওয়ার্নার অনায়াসে খেলে গেলেন ভারতীয় বোলারদের এবং দশ উইকেটে এই ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। তাদের ওপর কোন রকম প্রভাব ফেলতে পারল না ভারতীয় বোলাররা। এইদিন স্মিথ এবং ওয়ার্নারের কাছে অসহায় মনে হচ্ছিল জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি এবং কুলদীপ যাদবদের।

10 উইকেটে ম্যাচ জয়ের ফলে রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া দল। শেষবার ভারত দশ উইকেটে ম্যাচ জিতেছিল 2005 সালে। গতকাল এই ম্যাচ হারার ফলে 15 বছর আগের সেই খারাপ স্মৃতির পুনরাবৃত্তি ঘটল।

Back to top button
Close