টাইমলাইনখেলাক্রিকেট

ইংল্যান্ড টেস্টের আগে দুঃসংবাদ! করোনায় আক্রান্ত ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় দলের (India National Cricket Team) অধিনায়ক (Captain) রোহিত শর্মা (Rohit Sharma) করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন। শনিবার তার একটি র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছিল, যেখানে তিনি পজিটিভ এসেছেন। রোহিত শর্মা বর্তমানে বিসিসিআই (Board of Control for Cricket in India) মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। তাকে টিম হোটেলে আইসোলেশন করা হয়েছে। বিসিসিআই-র তরফ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রোহিত বর্তমানে লিসেস্টারশায়ারের বিরুদ্ধে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলছিলেন। কিন্তু তৃতীয় দিনে ব্যাট করতে নামেননি তিনি। তার জায়গায় ওপেন করতে নামেন শ্রীকর ভরত। প্রথম ইনিংসে ওপেনিংয়ে নামেন রোহিত। রোমান ওয়াকারের বলে আউট হওয়ার আগে তিনি ২৫ রান করেন।

১ জুলাই থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। ইতিমধ্যেই ইংল্যান্ড সফর থেকে বাদ পড়েছেন ভারতীয় দলের ওপেনার কেএল রাহুল। পিঠের চোটের কারণে রাহুল এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। গত বছর করোনার কারণে ইংল্যান্ড সফরের পঞ্চম ও শেষ টেস্ট স্থগিত করতে হয়েছিল।

গতবারের চারটি টেস্ট ম্যাচে ভারতের হয়ে সেরা ব্যাটসম্যান হিসেবে আবির্ভূত হয়েছিলেন রোহিত। চার ম্যাচে সেঞ্চুরিসহ ৩৬৮ রান করেন তিনি। তার গড় ছিল ৫২.২৭। এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। ২০০৭ সালে ভারতীয় দল ইংল্যান্ডের মাটিতে শেষ টেস্ট সিরিজ জিতেছিল। ১৫ বছর পর ভারতের সামনে ফের সিরিজ জেতার হাতছানি। এছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দিক থেকেও শেষ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।

Related Articles

Back to top button