চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গভারত

বিপুল শূন্যপদে নিয়োগ করছে ভারতীয় ডাক বিভাগ, মাধ্যমিক পাশ হলেই করতে পারবেন আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ যারা সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদের জন্য এবার বড় সুখবর নিয়ে এলো ভারতীয় ডাক বিভাগ। ডাক বিভাগ তরফে প্রায় ২৩৫৭ টি শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শূন্য পদে আবেদনের শেষ দিন ১৯ আগস্ট। চাকরি প্রার্থীরা বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট https://indiapost.gov.in -এ। সম্পূর্ণ অনলাইনেই আবেদন করা যাবে এই চাকরিটির জন্য।

কোন কোন পদের জন্য করতে পারবেন আবেদনঃ

২০ জুলাই প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, BPM/ ABPM/Dak Sevak সহ মোট ২৩৫৭ টি শূন্য পদের জন্য আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। চাকরিপ্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

 

বয়স সীমাঃ

চাকরি প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে অর্থনৈতিক ভাবে অনগ্রসর শ্রেণি, তপশিলি জাতি ও উপজাতির চাকরিপ্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে ছাড় রয়েছে।

শিক্ষাগত যোগ্যতাঃ

এই চাকরির জন্য আবেদনকারীকে অবশ্যই যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী বা মাধ্যমিক পাশ করে থাকতে হবে। অবশ্যই গণিত স্থানীয় ভাষা এবং ইংরেজিতে পাশ নম্বর থাকতে হবে। দশম শ্রেণী পর্যন্ত স্থানীয় ভাষা পাঠ্য বিষয় হিসেবে পড়া বাধ্যতামূলক।

আবেদন মূল্যঃ

বিজ্ঞপ্তি অনুযায়ী, OC/OBC/EWS Male / trans-man-দের জন্য আবেদনের ফি ১০০ টাকা। কবে মহিলা এবং ট্রান্সওমেনদের ক্ষেত্রে কোনরকম আবেদন মূল্য দিতে হবে না। appost.in.-এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন জানাতে পারবেন নিয়োগপ্রার্থীরা।

বেতন ক্রমঃ

BPM/ ABPM পদের ক্ষেত্রে মাসিক বেতন ১২০০০ টাকা। অন্যদিকে ডাকসেবকের ক্ষেত্রে মাসিক বেতন ১০০০০ টাকা।

Related Articles

Back to top button