fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

রাজকোটে অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করে সিরিজে সমতা ফেরাল বিরাট বাহিনী।

ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে 10 উইকেটে ভারতকে পরাজিত করে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে 1-0 তে এগিয়ে যায় অজিরা, আর তারপর গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচটি ছিল ভারতীয় দলের কাছে ‘ডু অর ডাই’ ম্যাচ। এই ম্যাচেই ঘুরে দাঁড়াল বিরাট বাহিনী।

সিরিজের দ্বিতীয় ম্যাচে রাজকোটে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে ভারত। প্রথমে ব্যাটিং করতে আসার ফলে কিছু কিছু ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছিলেন এই ম্যাচও হয়তো ভারতের হাত থেকে বেরিয়ে যেতে চলেছে। কিন্তু সেই সমস্ত সমালোচনার জবাব দিল ভারতীয় ব্যাটসম্যানরা। এইদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে পাওয়া যায় ওপেনার রোহিত শর্মা কে, তার সঙ্গে যোগ্য সঙ্গ দেন ওপেনার শিখর ধাওয়ান। ব্যক্তিগত 42 রান করে রোহিত শর্মা আউট হয়ে ফিরে গেলে ক্রিজে আসেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কোহলি এবং ধাওয়ান জুটি ভারতকে এগিয়ে নিয়ে যায় বড় রানের দিকে। ব্যক্তিগত 96 রানে আউট হয়ে অল্পের জন্য শতরান হাতছাড়া হয় শিখর ধাওয়ানের। শেষের দিকে কে এল রাহুলের ঝোড়ো ইনিংস ভারতকে বড় রানে পৌঁছে দেয়। নির্ধারিত 50 ওভার শেষে ভারতের রান গিয়ে দাঁড়ায় 340।

ভারতের এই বড় রানের টার্গেট চেজ করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অজিরা, মহম্মদ সামির বলে আউট হয়ে ফিরে যান অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তারপরে বুমরাহ-সামি জুটি চেপে বসে অজি ব্যাটসম্যানদের উপর। সেই সময় ফিঞ্চ স্মিথ জুটি কিছুটা আসার আলো দেখায় অস্ট্রেলিয়াকে। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে 304 রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। এই জয়ের ফলে সিরিজে সমতা ফেরালো ভারত।

Back to top button
Close
Close