টাইমলাইনভারতআন্তর্জাতিক

মানবিক ভারত, অনুপ্রবেশকারী জঙ্গিকে গুলি করে মেরে পাকিস্তানকে দেহ নিয়ে যেতে বলল সেনা

বাংলাহান্ট ডেস্কঃ শীতের মরশুম শুরু হতেই কাশ্মীরের পাকিস্তান (pakistan) সীমান্ত দিয়ে সীমান্ত সংঘাত বিরতি চুক্তি লঙ্ঘন করে ভারতে (india) অনুপ্রবেশের ঘটনা ক্রমশই বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে পাক শিবির থেকে ভারতীয় ক্যাম্পকে লক্ষ্য করে গুলি করার বিষয়ও প্রকাশ্যে আসছে। উদ্দেশ্যে, ভারতীয় সেনাদের এই সংঘর্ষের মাঝে ব্যস্ত রেখে, সীমান্ত দিয়ে পাক জঙ্গিদের অনুপ্রবেশকরণ। কিন্তু এসবের মধ্যেও মানবিকতার নজির দেখাল ভারত।

বিষয়টা হল, শীতকালে বরফাবৃত কাশ্মীর উপত্যকায় ভারতীয় পোস্ট লক্ষ্য করে পাক সেনাদের গুলির পরিমাণ একটু বেড়ে যেতেই দেখা যায়। বহু বছর ধরেই পাক সেনারা একটা স্ট্র্যাটেজি মেনে চলছে, যা হল সীমান্তে এই গোলাগুলি চলতে থাকার মাঝে ভারতীয় সেনাদের ব্যস্ত রেখে, পাক সীমান্ত থেকে কাশ্মীরে আসা জঙ্গিদের অনুপ্রবেশে সাহায্য করা।

এপ্রসঙ্গে রবিবার প্রথম মুখ খোলে ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়, সীমান্ত সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে ফের একবার সীমান্ত থেকে ভারতীয় সেনাদের উপর গুলি বর্ষণ করে পাক সেনারা। এইসময় কুপওয়ারার কেরান সেক্টরে এক পাকিস্তানি জঙ্গি অনুপ্রবেশ রুখে দেয় ভারত। আর সেই সময় গুলির লড়াইয়ের মাঝে ভারতের গুলিতে নিহত হয় মহম্মদ সাব্বির মালিক নামে এক জঙ্গি।

মৃত জঙ্গির কাছ থেকে পাওয়া পরিচয় পত্র থেকে জানা যায়, সে পাক নাগরিক। পাওয়া যায় একটি ভ্যাকসিন সার্টিফিকেটও। এবিষয়ে ভারতীয় সেনার মেজর জেনারেল অভিজিৎ এস পেনধারকর জানান, ‘এই ঘটনাই প্রমাণ করে দেয় যে সীমান্তপারে ক্রমাগত সন্ত্রাস চালিয়ে যাচ্ছে পাকিস্তান। এই ঘটনার পর মৃত জঙ্গির দেহ নিয়ে যাওয়ার জন্য হটলাইন সংযোগের মাধ্যমে পাক সেনাদের জানিয়ে দেওয়া হয়েছে’।

Related Articles

Back to top button