টাইমলাইনআন্তর্জাতিক

বিদেশে ফের বেইজ্জত পাকিস্তান! অত্যাচারীদের থেকে মানবতার কথা শুনবে না বলে জানিয়ে দিলো মালদ্বীপ

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান পাগলের মতো আচরণ করছে। পাকিস্তান এই ইস্যু আন্তর্জাতিক মঞ্চে তুলে সবাইকে নিজেদের সমর্থনে আনার চেষ্টা করছে। কিন্তু ভিখারি আর সন্ত্রাসবাদী দেশ পাকিস্তানের সমর্থন করতে কোন দেশই রাজি হচ্ছে না। এবার মালদ্বীপে (Maldives) কাশ্মীর ইস্যু তুলে চরম বেইজ্জত হল ইমরানের দেশ পাকিস্তান।

পাকিস্তান মালদ্বীপের সংসদে কাশ্মীর ইস্যু নিয়ে সরব হয়। আর রাজ্যসভার সহ-সভাপতি হরিবংশ পাকিস্তানের প্রতিনিধিকে মাঝ পথেই আটকে দিয়ে বলেন, কাশ্মীর ভারতের অভিন্ন অংশ, আর এটি সম্পূর্ণ ভারতের অভ্যন্তরীণ মামলা। এই নেই অন্য কোন দেশের বলার অধিকার নেই। উনি পাকিস্তানকে ধমক দিয়ে বলেন, নিজেদের নাগরিকদের উপর অত্যাচার করা দেশের মানবাধিকার নিয়ে বড়বড় কথা না বললেও চলে।

কাশ্মীর ইস্যু নিয়ে মালদ্বীপ ভারতের পক্ষ নেয়। মালদ্বীপের স্পীকার ভারতকে আশ্বাস দিয়ে বলা হয়, পাকিস্তানি প্রতিনিধি দ্বারা কাশ্মীর নিয়ে করা সমস্ত বয়ান রেকর্ড থেকে মুছে দেওয়া হবে। আপনাদের জানিয়ে রাখি, মালদ্বীপে ‘Achievement of Sustainable Development Goals” নিয়ে দক্ষিণ এশিয়ার দেশ গুলোর সাংসদদের চতুর্থ সন্মেলন চলছে। ভারতের তরফ থেকে রাজ্যসভার উপ-সভাপতি আর লোকসভার স্পীকার ওম বিরলা এই সন্মেলনে অংশ নিয়েছেন।

এই সন্মেলনে অংশ নেওয়ার জন্য পাকিস্তানের তরফ থেকে বিধানসভার ডেপুটি স্পীকার কাসিম সুরি এবং সেনেটর কুরআন আল এন অংশ নিয়েছে। এছাড়াও আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ, মায়ানমার, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, এবং ভারতের সাংসদেরা এই সন্মেলনে অংশ নিয়েছেন।

Related Articles

Back to top button