ক্রিকেটখেলাটাইমলাইন

উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত।

আজ থেকে শুরু হল মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বিশ্বকাপের প্রথম ম্যাচে অর্থাৎ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং অস্ট্রেলিয়া। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে ভারতীয় মহিলা ক্রিকেট দল।

ব্যাটিং করতে এসে শুরুটা ভালোই করে ভারতীয় মহিলা ক্রিকেট দল। কিন্তু মাত্র 10 রান করে প্যাভিলিয়নে ফিরে যায় ভারতীয় ওপেনার স্মৃতি মান্দানা। তারপর শেফালী বর্মা এবং রদ্রিগেজ ভারতীয় দলকে টেনে নিয়ে যায়। শেষের দিকে এসে দীপ্তি শর্মার 46 বলে 49 রানের দৌলতে নির্ধারিত কুড়ি ওভারে চার উইকেট হারিয়ে ভারতের স্কোর গিয়ে পৌঁছায় 132 রানে।

ভারতের এই 132 রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র 115 রানেই গুটিয়ে গেল অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল। আর বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করলো হরমনপ্রীত কৌররা। অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান হেইলির 51 রান ছাড়া আর কোনো অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান এইদিন বড় রান পায় নি। ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন পুনম যাদব চার ওভার বল করে মাত্র 20 রান দিয়ে চারটি উইকেট তুলে নিয়েছেন এবং শিখা পাণ্ডে 3.5 ওভার বল করে মাত্র 14 রান দিয়ে তিনটি উইকেট তুলে নিয়েছেন।

Back to top button