ক্রিকেটখেলাটাইমলাইন

শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের।

2020 অনূর্ধ্ব 19 বিশ্বকাপ দুর্দান্ত ভাবে শুরু করলো ভারতের খুদেরা। এবারের অনূর্ধ্ব 19 বিশ্বকাপ জয় দিয়ে শুরু করলো ভারতীয় দল। পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কাকে 90 রানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। ব্যাটে-বলে সহ সব ডিপার্টমেন্টেই দুর্দান্ত পারফরম্যান্স করেছে প্রিয়ম ব্রিগেড।

এইদিন পিচে কোন প্রকার ঘাস ছিল না, ফলে সহজেই বোঝা যাচ্ছিল পিচটি পুরোপুরি ভাবে ব্যাটিং সহায়ক। আর এই ব্যাটিং সহায়ক পিচে টসে জিতে নিজেরা ব্যাটিং না করে ভারতীয় দলকে ব্যাটিং করতে পাঠান শ্রীলংকার অনূর্ধ্ব 19 দলের অধিনায়ক। এর ফলে মাঠে উপস্থিত দর্শকরা কিছুটা অবাক হলেও খুশি হয়েছিল ভারতীয় দল কারণ এই মুহূর্তে ভারতীয় অনূর্ধ্ব 19 দলের প্রত্যেকটি ব্যাটসম্যান রয়েছেন দারুন ফর্মে, আর ফর্মে থাকা দল প্রথমে ব্যাটিং করার সুযোগ পেলে খুশি তো হবেই।

প্রথমে ব্যাটিং করার সুযোগ পাওয়ার ফলে সেই সুযোগকে দারুণ ভাবে কাজে লাগাল ভারতীয় দল। নির্ধারিত 50 ওভারে চার উইকেট হারিয়ে ভারতীয় অনুর্দ্ধ 19 দলের রান সংখ্যা গিয়ে দাঁড়ায় 297, প্রত্যেকটি উইকেটে বড় পার্টনারশিপ গড়ে উঠেছিল। এইদিন শ্রীলংকার বোলিং পারফরম্যান্স দেখে একবারের জন্যও মনে হয়নি ভারতীয় ব্যাটসম্যানদের কোন প্রকার অসুবিধায় ফেলতে পারবে এই শ্রীলঙ্কান বোলিং লাইনআপ। বরং ম্যাচ যত এগিয়েছে ততই শ্রীলঙ্কান বোলারদের উপর চড়াও হয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা।

এইদিন ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার যশস্বী জয়সওয়াল। জয়সওয়ালের রান সংখ্যা 59, এই 59 রানের ইনিংসে ছিল আটটি চার। ভারতের 297 রানের জবাবে ব্যাট করতে নেমে 45.2 ওভারে মাত্র 207 রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

Back to top button
Close