fbpx
টাইমলাইনভারত

সার্জিক্যাল স্ট্রাইক, এয়ার স্ট্রাইকের পর তোপ অ্যাটাক, প্রতিবারই প্রতিশোধ নিতে নয়া পন্থা অবলম্বন করেছে ভারত

বাংলা হান্ট ডেস্কঃ জঙ্গি অনুপ্রবেশ করানোর মনস্কামনা নিয়ে পাকিস্তানের সেনার তরফ থেকে করা যুদ্ধ বিরতি লঙ্ঘনের রবিবার এমন জবাব দিয়েছে ভারতীয় সেনা, যেটা ভারতের করা সার্জিক্যাল স্ট্রাইক আর এয়ার স্ট্রাইকের মতো সবার মনে থাকবে। রবিবার ভারতীয় সেনার দুই জওয়ান আর এক নাগরিকের মৃত্যুর বদলা নেওয়ার জন্য পাক অধিকৃত কাশ্মীর জোরদার হামলা করে আমাদের বীর জওয়ানেরা। ভারতের এই হামলায় পাক সমর্থিত জঙ্গি সংগঠনের লঞ্চ প্যাড ধ্বংস হয়ে যায়। ভারতের এই হামলায় পাকিস্তানের সেনা আর জঙ্গিদের মৃত্যুর খবর পাওয়া যায়।

 

২০১৬ সালে উরি হামলার পর ভারতীয় সেনা সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। এবছরের ফেব্রুয়ারি মাসে পুলওয়ামায় পাক সমর্থিত জঙ্গি সংগঠনের হামলার পর বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল সেনা। আর এবার তৃতীয় বারের মতো পাকিস্তানকে মোক্ষম জবাব দিয়ে ‘আর্টিলারি গান” দিয়ে একের পর এক গোলা নিক্ষেপ করে ভারতীয় সেনা। পাকিস্তানের দুঃসাহসের মোক্ষম জবাব দেয় ভারতীয় সেনা। সেনা তোপের মুখ লাইন অফ কন্ট্রোলের ওই পারে করে পাকিস্তানকে ভারতের ক্ষমতা প্রদর্শন করায়।

প্রথমবার সার্জিক্যাল স্ট্রাইকের পর পাকিস্তান সীমান্তে নজরদারি বাড়িয়ে দেয়, এরপর তাঁরা ভারতে পুলওয়ামায় হামলা করে আর ভারতও দেরি না করে মাত্র ১৩ দিনের মাথায় আকাশ পথে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে এয়ার স্ট্রাইক করে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে পাকিস্তানকে মোক্ষম জবাব দেয়।

এরপর পাকিস্তান ভারতের বিমান গুলোর জন্য তাঁদের এয়ারস্পেস বন্ধ করে দেয়, তাই ভারতীয় সেনা এবার বদলা নেওয়ার জন্য নিজের সীমান্তে থেকে তোপ দিয়ে লাগাতার হামলা করে পাকিস্তানের বুক কাঁপিয়ে দেয়। এবার পাকিস্তান যদি আবার এরকম দুঃসাহস দেখায়, তাহলে ভারত হয়ত এবার জলপথে পাকিস্তানকে শিক্ষা দিয়ে আসবে।

Leave a Reply

Close
Close