খেলাটাইমলাইন

বিশ্বকাপের মাঝেই ভারতীয় শিবিরে খুশির ঢেউ। কেন জানুন।

বাংলা হান্ট ডেস্ক : অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের হার হতেই আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এল টিম ইন্ডিয়া। টেস্টের পর এবার ওডিআই-তেও সবার ওপরে ভারতীয় শিবির

অন্যতম ফেভারিট দল হিসেবে বিশ্বকাপে এখনও অপরাজিত টিম ইন্ডিয়া। পাঁচটি ম্যাচ খেলে চারটিতেই জয় লাভ করেছে কোহলিরা আমার। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়।আর অপরদিকে আর এক ফেভারিট দল তথা এবারের আয়োজক ইংল্যান্ড আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থেকে বিশ্বকাপে অভিযান শুরু করেছিল। বিশ্বকাপে সাতটি ম্যাচ খেলে পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে তিনটি ম্যাচে ই হার হয় ইংল্যান্ড বাহিনীর।তারই প্রভাবে আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এখন এক নম্বরে ইন্ডিয়া।

৫০ ম্যাচে ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে দু নম্বরে নেমে গিয়েছে ইংল্যান্ড। আর ইংল্যান্ডকে সরিয়ে শীর্ষে উঠে এসেছে ভারতীয় ক্রিকেট দল। ৫১ ম্যাচ খেলা ভারতের রেটিং পয়েন্ট এখন ১২৩। মাত্র এক রেটিং পয়েন্ট বেশি নিয়ে ইংল্যান্ডকে সরিয়ে আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে মেন ইন ব্লু। তবে এই স্থান ধরে রাখার গুরু দ্বায়িত্ব ও আছে তাদের কাধে।

Back to top button
Close