খেলাটাইমলাইন

সেমিফাইনালে ব্যটিংয়ে ব্যর্থ বিরাট – রোহিত,ঘুরে দাড়াতে কী পরবে ভারতীয় দল?

 

বাংলা হান্ট ডেস্ক: ২০১৯ বিশ্বকাপ ফাইনাল। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে এবার ভারতের অভিযান। কিন্তু বিশ্বকাপের সেমিফাইনালে একের পর এক ভেঙে পড়েছে ভারতের ব্যাটিং লাইনআপ। বিরাট কোহলি, রোহিত শর্মার ব্যাট আজ নিষ্ফল। শুরুতেই আউট হয়ে প্যাভিলিয়নে ফির এলেন তারা।

এই বিশ্বকাপেই একের পর এক সেঞ্চুরি হাকানোর পরেও আজ সেমি ফাইনালে শুরুতেই মাত্র এক রানে আউট হয়ে ফেরেন বিশ্বকাপের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা, ভারতের হিটম্যান। এরপর বিরাটও ১ রানে ই ফিরে আসেন। শেষবার এরূপ দেখা গিয়েছিল ২০১৭ সালে। রোহিত ও বিরাট দুজনেই এক অঙ্কের ঘরে আউট হয়েছিলেন।সেই ম্যাচটি ছিল ইংল্যান্ডেই চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে। আর সেই ম্যাচে পরাজয় মানতে হয়েছিল ভারত।

এখন সালটা ২০১৯। বিশ্বকাপ সেমিফানাল। আবার ফের দুই ব্যাটসম্যান আউট হলেন এক অঙ্কের ঘরে।২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে বিরাটের ব্যাট থেকে আসে ৫ রান। শূন্য রানে ফিরেছিলেন রোহিত শর্মা। এরপরই ভারতের ব্যাটিং লাইন আপে বিপর্যয় দেখা দিয়েছিল।তবে হার্দিক পান্ডিয়া সেবার সামাল দেওয়ার যথার্থ চেষ্টা করে। শেষ দিকে চালিয়ে ৪৩ বলে ৭৬ করেন হার্দিক।সেই ম্যাচে ১৫৮ রানে অলআউট হয় টিম ইন্ডিয়া এবং ১৮০ রানে ম্যাচটি জিতে যায় পাকিস্তান। দুবছর বিশ্বকাপের সেমিফাইনালেও বিরাট এবং রোহিতের ব্যাট ব্যর্থ হওয়ার পর অন্যান্য খেলোয়াড়দের আত্মবিশ্বাস ভাঙতে শুরু করেছে। তবে কি আবারও ঘটবে সেই ঘটনা নাকি ঘুরে দাঁড়াবে কোহলি বাহিনী?

Back to top button
Close