টাইমলাইনখেলাক্রিকেট

ফের ঝলসে উঠলো শেত্বার ব্যাট! কিউয়িদের হারিয়ে বিশ্বকাপ ফাইনালে ভারতীয় অনূর্ধ্ব ১৯ মহিলা দল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: যেমনটা প্রত্যাশা করা হয়েছিল, ঠিক তেমনটাই হল। শেফালী ভার্মার নেতৃত্বে ভারতীয় অনূর্ধ্ব ১৯ মহিলা দল (India U-19 Women’s Team) ফাইনালে পৌঁছল টি-টোয়েন্টি বিশ্বকাপের‌ (U-19 Women’s T-20 World Cup)। আজ তারা সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ডের। সেই ম্যাচে দাপট দেখিয়ে ১৪ রানে জিতলো ভারত। ফাইনালে তাদের জন্য যদিও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

crockex

আজ টসে যেতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক শেফালী। তার সেই সিদ্ধান্ত সঠিক বলেই প্রমাণিত হয়। গোটা ইনিংসে একটিও বড় পার্টনারশিপ করতে ব্যস্ত হয় নিউজিল্যান্ড। জর্জিয়া প্লিমেরের ৩৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট খুইয়ে ১০৭ রানের বেশি তুলতে পারেনি কিউয়িরা।

ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন পার্শভি চোপড়া। নিজের জন্য নির্ধারিত ৪ ওভারে ১টি মেডেন সহ মাত্র ২০ রান দিয়ে ৩টি উইকেট পেয়েছেন তিনি। বাংলার তিতাস সাঁধু নিজের ৩ ওভারে ১৭ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন। এছাড়া অভিনয় হোক শেফালী ভার্মা ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ১ উইকেট নেন।

shweta

এরপর ব্যাট করতে নেবে, আজও আর একবারও ঝলসে ওঠে শ্বেতা শেরাওয়াতের ব্যাট। শেফালী ভারমা দ্রুত আউট হয়ে গেলেও নিজে দুর্দান্ত অর্ধশতরান করে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ১৫ ওভারের মধ্যেই। শ্বেতা ৪৫ বলে ১০টি চার সহ খেলেন ৬১ রানের ইনিংস।

ফাইনালে তাদের মুখোমুখি হবে আজকের ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া অনূর্ধ্ব ১৯ দলের মধ্যে বিজয়ীরা। তবে প্রতিবেদন লেখার সময় ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে খুবই সঙ্গীন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। যদি খুব বড় অঘটন না ঘটে তাহলে ফের একবার অস্ট্রেলিয়া সঙ্গেই ফাইনালে মুখোমুখি হবে ভারত। চলতি প্রতিযোগিতায় ভারত এখনো অবধি একটি ম্যাচ হেরেছে সেটিও এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই।

 

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker