টাইমলাইনখেলাক্রিকেট

ভারতীয় বোলারদের দাপটে ১৯১ রানেই শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার ইনিংস

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। গতকাল থেকে অ্যাডিলেডে শুরু হয়েছে দিন-রাতের টেস্ট। আর প্রথম টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি।

প্রথমে ব্যাট করে খুব একটা সুবিধাজনক জায়গায় পৌঁছাতে পারেনি টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে মাত্র 244 রানেই শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। ভারতের হয়ে একমাত্র অর্ধশত রানের গন্ডি টপকাতে পেরেছেন অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে করেছেন 73 রান। যদিও আজিঙ্কা রাহানের ভুলে যদি রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যেতে না হত তাহলে হয়তো ফের একটি সেঞ্চুরি করতে পারতেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে ধরাশায়ী হয়ে ওঠে অজি ব্যাটসম্যানরা। শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অজিরা। অজি অধিনায়ক টিম পেইন কিছুটা লড়াই করার চেষ্টা করলেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ভারতীয় বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে 191 রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। অস্ট্রেলিয়ার সর্বোচ্চ 73 রান করেন অধিনায়ক টিম পেইন। ভারতের হয়ে চারটি উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, তিনটি উইকেট নিয়েছেন উমেশ যাদব এবং দুটি উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ।

Back to top button