টাইমলাইনখেলাক্রিকেট

অজিদের বিরুদ্ধে সিরিজ বাঁচাতে মরিয়া রোহিত আজ দুটি পরিবর্তন করবেন ভারতীয় একাদশে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে নাগপুরের জামাথা স্টেডিয়ামে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারতীয় দল। এই স্টেডিয়ামে ভারত নিজেদের শেষ দুটি ম্যাচ ইংল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে জয় পেয়েছিল। শেষবার যখন ভারত কোন টি-টোয়েন্টি ম্যাচ এখানে হেরেছিল তা হলো ২০১৬ সালে। নিউজিল্যান্ডের করা ১২৭ রানের লক্ষ্য তাড়া করতে পারেনি ভারত সেবার।

তবে নাগপুরের এই পিচে সাধারণত বড় রান ওঠে এবং এবারও সেই ধারা অব্যাহত থাকার বড় সম্ভাবনা রয়েছে। ভারতকে এই ম্যাচে বাড়তি সুবিধা দেবে নাগপুরের আবহাওয়া। মোহালিতে বেশ কিছুটা উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ায় খেলতে হবে দুই দলকে যা নিঃসন্দেহে অস্ট্রেলিয়ান দলকে কিছুটা বেগ দেবে। ভ্যাপসা গরমের সাথে সাথে থাকছে বৃষ্টির সম্ভাবনাও।

প্রথম ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে বড়ো রান করেও সেই রান ডিফেন্ড করতে পারেনি ভারতীয় দল। তাই আজ হয়তো টসে জিতলে খুব সম্ভবত পিচে পেসারদের জন্য বড় কোনওরকম সুবিধার না থাকলে প্রথমে বোলিং করারই সিদ্ধান্ত নেবেন রোহিত শর্মা। আর আজ দলে ফিরতে পারেন ভারতীয় দলের এক নম্বর পেশার যশপ্রীত বুমরা। সেইসঙ্গে উইকেট রক্ষক রিশভ পন্থকেও দেখা যেতে পারে একাদশে। ঘরের মাঠে কোনভাবেই সিরিজ হাতছাড়া করতে চাইবেন না রাহুল দ্রাবিড়রা।

ভুবনেশ্বর কুমার গত কয়েক মাসে ডেথ বোলিংয়ে খুব খারাপ পারফরম্যান্স করলেও হয়তো শুরুর দিকে তার সুইং কাজে লাগানোর জন্য তাকে আজও দলে দেখা যেতে পারে। বাদ পড়তে পারেন চোট সারিয়ে গত ম্যাচে মাঠে ফেরা হর্ষল প্যাটেল। তা না হলে বাদ পড়তে পারেন উমেশ যাদব। সেইসঙ্গে অভিজ্ঞ উইকেটরক্ষক দীনেশ কার্তিকের জায়গাতেই হয়তো দলে ফিরলেন পন্থ।

দ্বিতীয় টি টোয়েন্টিতে ভারতীয় একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা

 

Related Articles