টাইমলাইনখেলাক্রিকেট

অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।

অনুর্দ্ধ 19 বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়া কে হারিয়ে ভারত সেমি ফাইনালে ওঠার পরেই এমন সম্ভবনা তৈরি হয়েছিল। তারপরের দিন আফগানিস্তান কে হারিয়ে সেমি ফাইনালে ওঠে পাকিস্তান। এইদিন আফগানিস্তান কে হারানোর পরেই ফের একবার ভারত পাক দৈরত্ব দেখার জন্য তৈরি ক্রিকেট বিশ্ব।

গতবার অনুর্দ্ধ 19 বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তান কে 203 রানে হারিয়ে দিয়েছিল ভারত। নির্ধারিত 50 ওভারে 272 রান তুলেছিল শুভমান গিলরা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র 69 রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। 94 বলে অপরাজিত 102 রানের ইনিংস খেলার জন্য ম্যাচের সেরা হয়েছিল শুভমান গিল। বাংলার পেসার ঈশান পোড়েল পেয়েছিল চারটি উইকেট।

পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করার পর থেকেই ভারতীয় ক্রিকেট মহলে পরিচিত হয়ে উঠেন শুভমান গিল। এখন তিনি ভারতীয় ‘এ’ দল এবং আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের নিয়মিত সদস্য।

আগামী 4 ই ফেব্রুয়ারি হতে চলেছে ভারত- পাক সেমিফাইনাল। এখন থেকেই এই ম্যাচে উত্তেজনা দেখে বোঝা যাচ্ছে এই ম্যাচের দিকে নজর থাকবে সকলের। এখন এটাই দেখার এই ম্যাচ থেকে কোন তারকা উঠে আসে। আবার কোনো শুভমান গিল কিংবা ঈশান পোড়েল উঠে আসে কিনা।

Related Articles

Back to top button