টাইমলাইনভারতরাজনীতি

রদ হয়ে যাবে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ? কেন্দ্রীয় মন্ত্রীর বয়ানে বাড়ল জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরে কাপুরুষের মতো পাকিস্তান (Pakistan) সমর্থিত জঙ্গিদের হামলার পর সাধারণ নাগরিক সহ একাধিক ভারতীয় সেনার জওয়ানদের মৃত্যু হয়েছে। পাকিস্তানের তরফ থেকে লাগাতার ভারতে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। সীমান্তে দুই দেশের সেনার মধ্যে সংঘর্ষও বেড়েছে। জম্মু কাশ্মীরে সম্প্রতি ফুচকা বিক্রি করা এক সাধারণ মানুষকেও হত্যা করেছে জঙ্গিরা।

জঙ্গিদের এই কার্যকলাপে গোটা দেশেই ক্ষোভ বেড়েছে। জঙ্গিদের বিরুদ্ধে পরিচয়পত্র দেখে দেখে অমুসলিমদের নিশানা করারও অভিযোগ উঠেছে। অন্যদিকে, জঙ্গিদের দৌরাত্ম্য কমাতে কোমর বেঁধে নেমেছে ভারতীয় সেনা। এখনও পর্যন্ত ১৩ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে সেনার তরফ থেকে। তবে, এখনও জঙ্গিদের হামলা করার ঘটনা কমেনি।

এই ঘটনার মধ্যে আইসিসি টি-২০ বিশ্বকাপে ভারতের সঙ্গে পাকিস্তানের হতে চলা ম্যাচ রদ করার আবেদন জানালেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তিনি বলেন, দুই দেশের সম্পর্ক যখন ঠিক নয়, তখন এই ম্যাচ হওয়া নিয়ে আরও ভাবনাচিন্তা করা উচিৎ। উনি বলেন, পাকিস্তানের সন্ত্রাসবাদী মুখোশ সবার সামনে খুলে গিয়েছে। পাকিস্তানকে তাঁদের কর্মফলও ভুগতে হবে।

গিরিরাজ সিং বলেন, ‘জম্মু কাশ্মীরে হিন্দুদের উপর হামলা হচ্ছে। লাগাতার পাকিস্তান সমর্থিত জঙ্গিরা এই হামলা করে চলেছে। আমাদের সম্পর্ক আর ভালো নেই। এমন সময় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে পুনর্বিবেচনা করা উচিৎ।”

Related Articles

Back to top button