টাইমলাইনখেলাক্রিকেটIPL

ফর্মে থাকা সত্ত্বেও ভারতীয় T-20 দলে জায়গা হলো না রোহিতের এই প্রিয়পাত্রের! হতাশ ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে লোকেশ রাহুলের হাতে। এই সিরিজের জন্য যে ভারতীয় দল ঘোষণা করা হয়েছে তাতে সদ্যসমাপ্ত আইপিএল মরশুমের বেশ কিছুটা প্রভাব ছিল। তবে আইপিএল ২০২২-এ দুর্দান্ত পারফরম্যান্স করে এক তারকা খেলোয়াড় এই দলে জায়গা পাননি। একসময় সেই তারকা এবং রোহিত শর্মার ওপেনিং জুটি ভারতের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল, দুজনেই দুজনের সাথে ব্যাটিং উপভোগ করতেন। কিন্তু এই সিরিজে রোহিত বিশ্রামে এবং ফর্মে থাকা সত্ত্বেও সুযোগ পাননি শিখর ধাওয়ান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নির্বাচকরা মূলত তারুণ্যকে প্রাধান্য দিলেও কিছু অভিজ্ঞ ক্রিকেটারদেরও দলে জায়গা দিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও শিখর ধাওয়ান সুযোগ পাননি, অথচ আইপিএল ২০২২-এ তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। নিজের নতুন ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাব কিংসের হয়ে খেলে প্রথম মরশুমেই ১৪ ম্যাচে তিনি ৪৬০ রান করেছেন। পাঞ্জাব কিংসকে প্রায় একার হাতে কয়েকটি ম্যাচ জিতিয়েছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেশকিছু অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে, যার মধ্যে অন্যতম রোহিত শর্মা ও বিরাট কোহলি। এছাড়া চোটের কারণে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব। এমন পরিস্থিতিতে শিখর ধাওয়ানের অভিজ্ঞতা কাজে আসতে পারত ভারতীয় দলের। শিখর ভারতের হয়ে ৬৮ বার টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমে ১৭৫৯ রান করেছেন।

লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, রিশভ পন্থ (সহ-অধিনায়ক, উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল , রবি বিশ্নই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং এবং উমরান মালিক।

Related Articles