টাইমলাইনখেলাক্রিকেটIPL

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম T-20 ম্যাচে সম্ভাব্য ভারতীয় একাদশ, ৮ মাস বাদে দলে ফিরেছেন এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সবে শেষ হয়েছে আইপিএল ২০২২-এর যাত্রা। কিন্তু বিশ্রামের সময় নেই ভারতীয় ক্রিকেটারদের। আইপিএল শেষ হওয়ার পরেই সামনে রয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি সিরিজ। দুই দলের মধ্যে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি সিরিজে মোট পাঁচটি ম্যাচ খেলা হবে। এই পাঁচ ম্যাচের সিরিজটি ৯ই জুন দিল্লিতে আরম্ভ হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে গতবার শোচনীয় পারফরম্যান্স করলেও তারপর টানা ৯টি ম্যাচ জিতে এই মুহূর্তে ভারতীয় দল আইসিসি টি টোয়েন্টি ক্রমতালিকায় এক নম্বরে রয়েছে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা চতুর্থ স্থানে রয়েছে।

এই সিরিজে ভারতীয় দলের কিছু তারকা ক্রিকেটার যেমন, বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরাদের দেখা যাবে না। ইংল্যান্ড সফরের আগে তাদের বিশ্রাম দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে, তরুণ ক্রিকেটারদের কাছে তাদের পারফরম্যান্স দিয়ে এই বছরের অক্টোবর মাসে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে নিজেদের জায়গা পাকা করে নেওয়ার সম্পূর্ণ সুযোগ রয়েছে। পাঁচ ম্যাচের এই সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সিরিজের দ্বিতীয় ম্যাচটি কটকে ১২ জুন, তৃতীয়টি ১৪ জুন বিশাখাপত্তনমে, চতুর্থটি ১৭ জুন রাজকোটে এবং পঞ্চমটি ১৯ জুন বেঙ্গালুরুতে হবে।

Hardik Pandya
Hardik Pandya

কোহলি, রোহিত না থাকলেও এই সিরিজে দীর্ঘ আট মাস বাদে চোট সারিয়ে ফিরছেন হার্দিক পান্ডিয়া। চলতি আইপিএলে নিয়মিত মাঠে নেমেছেন তিনি। যেহেতু এই মরশুমের আইপিএলে হার্দিক পান্ডিয়া চোট সারিয়ে ফিরেছিলেন। তাই তাকে নিজেকে প্রমাণ করার প্রয়োজন ছিল। সকলের চোখ ছিল তার ব্যাটিং এবং বোলিং পারফরম্যান্সের দিকে। মরশুম শুরুর আগে অনেক খেটে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। হার্দিক ফাইনাল ম্যাচের চার ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন এবং দল যখন ২ উইকেট হারিয়ে ধুঁকছিল তখন ৩৪ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে টেনে তোলেন। মরশুমে ৪৮৭ রান করার পাশাপাশি ৮ উইকেট নিয়েছেন তিনি।

ভারতের সম্ভাব্য একাদশ:
লোকেশ রাহুল (অধিনায়ক), ঈশান কিষান, শ্রেয়স আইয়ার, রিশভ পন্ত, দীপক হুডা, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক এবং যুজবেন্দ্র চাহাল

Related Articles

Back to top button